এইমাত্র পাওয়া

পাকিস্তান হাইকমিশনার ও জাবি উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

ঢাকাঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড.কামরুল আহসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ। এ সময় বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যে শিক্ষা ও গবেষণায় পারস্পরিক সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন তিনি। মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে উপাচার্যের কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন জাবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজুর রহমান, উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সোহেল আহমেদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবিএম আজিজুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. একেএম রাশিদুল আলম।

সৌজন্য সাক্ষাতকালে উপাচার্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার তথ্য তুলে ধরে পাকিস্তান হাইকমিশনার বলেন, বাংলাদেশ ও পাকিস্তান দুই ভ্রাতৃপ্রতীম দেশ হিসেবে শিক্ষা ও গবেষণায় পরস্পরকে সহযোগিতা করতে পারে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পাকিস্তানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক চুক্তি ও দ্বিপাক্ষিক শিক্ষা-গবেষণায় বিভিন্ন সম্ভাবনা রয়েছে।

পাকিস্তানের হাইকমিশনার ২০২৫ সালের বাংলাদেশের একটি শিক্ষার্থী প্রতিনিধিদল পাকিস্তান সফর করবে এবং সেখানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর অংশগ্রহণের সুযোগ রয়েছে বলে জানান। এছাড়াও তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মসজিদের ভৌত অবকাঠামোগত উন্নয়নে সহযোগিতার ইচ্ছা প্রকাশ করেন এবং পাকিস্তানের শিক্ষা ও গবেষণার বিষয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একটি সেমিনার আয়োজনের আগ্রহ ব্যক্ত করেন। সাক্ষাতে দ্রুতই সেমিনার আয়োজনের উদ্যোগ নেওয়া হবে বলে হাইকমিশনারকে আশ্বস্ত করেছেন জাবি উপাচার্য।

শিক্ষাবার্তা ডটকম/এএইচএম/২৩/১০/২০২৪


Discover more from শিক্ষাবার্তা ডট কম

Subscribe to get the latest posts sent to your email.