এইমাত্র পাওয়া

অভাববনীয় সাফল্য সামসুল হক খান ও ডিএমআরসি কলেজের

নিজস্ব প্রতিবেদক।।

প্রতি বছরের মতো এবারও ২০২৪ সালের এইচএসএসসি পরীক্ষায় নজরকাড়া সাফল্য অর্জন করেছে রাজধানী ডেমরার স্বনামধন্য দুটি শিক্ষাপ্রতিষ্ঠান সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ ও ড. মাহাবুবুর রহমান কলেজ। শতভাগ পাসের পাশাপাশি নজর কেড়েছে জিপিএ -৫ এর ক্ষেত্রে।

আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) প্রকাশিত ফলাফলে দেখা যায়, দুটি কলেজে শতভাগ পাসের পাশাপাশি জিপিও-৫ পেয়েছে অনেক বড় অংশ। সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার পরীক্ষা দিয়েছিল এক হাজার ১২৩ জন। পাসের সংখ্যা শতভাগ। জিপিএ-৫ পেয়েছে ৮১২ জন। আর ড. মাহাবুবুর রহমান কলেজ থেকে পরীক্ষা দিয়েছে দুই হাজার ৭৪০ জন শিক্ষার্থী। এর মধ্যে শতভাগ পাস করেছে। জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে এক হাজার ৭৬৫ জন।

সামুসুল হক স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল ড. মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, আল্লাহর কাছে আমরা শুকরিয়া জ্ঞাপন করছি অর্জিত ফলের জন্য। পরীক্ষায় অবতীর্ণ আমাদের ছাত্র-ছাত্রীরা প্রত্যাশিত ফল অর্জন করতে পেরেছে। সবার সম্মিলিত প্রচেষ্টা, শিক্ষকদের একনিষ্ঠ প্রচেষ্টা ও শিক্ষার্থীদের নিয়মানুবর্তিতার ফলেই এমন সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে। শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন ও অভিভাবকদেরও শুভেচ্ছা জ্ঞাপন করছি।

ড. মাহাবুবুর রহমান কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ওবায়দুল্লাহ শিক্ষার্থী ও অভিভাবকদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে  বলেন, শিক্ষার্থীদের এই সফলতা আমাদের জন্য গর্বের। এরাই এক সময় দেশের সফলতা এনে দেবে, জাতিকে গর্বিত করবে। শিক্ষাদানের ক্ষেত্রে তাই তাদেরকে পড়ালেখার পাশাপাশি নৈতিক জ্ঞান দেওয়ার চেষ্টা করেছেন শিক্ষকরা। এই ধারা অব্যাহত রেখে যেতে পারি, সেজন্য সবার দোয়া ও সহযোহিতা কামরা করছি।

শিক্ষাবার্তা ডট কম/এ/১৫/১০/২৪


Discover more from শিক্ষাবার্তা ডট কম

Subscribe to get the latest posts sent to your email.

Leave a Reply