এইমাত্র পাওয়া

চাকরিতে প্রবেশের বয়সসীমা ছেলেদের ৩৫, মেয়েদের ৩৭ করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা নির্ধারণ করতে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে সুপারিশ করেছে এ সংক্রান্ত গঠিত পর্যালোচনা কমিটি।

চাকিরতে প্রবেশের ক্ষেত্রে ছেলেদের সর্বোচ্চ বয়সসীমা ৩৫ ও মেয়েদের ৩৭ করতে সুপারিশ করেছে পর্যালোচনা কমিটি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

শনিবার চাকরির সর্বোচ্চ বয়স নির্ধারণে গঠিত পর্যালোচনা কমিটি অন্তর্বর্তীকালীন সরকারের কাছে এই সুপারিশ পেশ করে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মানসুর হোসেন আজকের পত্রিকাকে জানান, পর্যালোচনা কমিটি এ সংক্রান্ত একটি রিপোর্ট পেশ করেছে। তবে বয়স নির্ধারণের বিষয়ে কোনো তথ্য তার কাছে জানা নেই।

সরকারি চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি পর্যালোচনায় কমিটি গঠনসরকারি চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি পর্যালোচনায় কমিটি গঠন

গত ৩০ সেপ্টেম্বর সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আব্দুল মূয়ীদ চৌধুরীকে প্রধান করে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর বিষয়ে পর্যালোচনা কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যসচিব করা হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে। সাত দিনের মধ্যে এই সংক্রান্ত কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়।

কোটা সংস্কার ও চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দীর্ঘদিনের আন্দোলনে পর অন্তর্বর্তীকালীন সরকার গত সপ্তাহে এ সিদ্ধান্ত নেয়।

বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশের সাধারণ বয়স ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান কোটাধারীদের আবেদনের সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।

শিক্ষাবার্তা ডটকম/এএইচএম/১২/১০/২০২৪


Discover more from শিক্ষাবার্তা ডট কম

Subscribe to get the latest posts sent to your email.

Leave a Reply