স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড়

নিজস্ব প্রতিবেদক, ঢাকা; বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের এপ্রিল (২০২৩) মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। শিক্ষক-কর্মচারীরা আগামী ১০ মে পর্যন্ত বেতন ভাতার সরকারি অংশ তুলতে পারবেন। শিক্ষকদের বেতন-ভাতার সরকারি অংশের ৮টি চেক অনুদান বণ্টনকারী বাংকে পাঠানো হয়েছে।

বুধবার (৩ মে) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর উপ পরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্মারক নং-৩৭.০২.০০০০.১০২.৩৭.০০৬.২০২২/১২৪৬/৪, তারিখ: ০৩/০৫/২০২৩

স্ব স্ব প্রতিষ্ঠান প্রধানদের ওয়েবসাইট (emis.gov.bd) থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের এমপিওর শিট ডাউনলোড করতে বলা হয়েছে।

প্রতি মাসে সরকার ব্যাংকের মাধ্যমে এমপিওভুক্ত শিক্ষকদের বেতনের একটি অংশ পরিশোধ করে। তবে এর কোনো নির্দিষ্ট তারিখ নির্ধারণ করা নেই বলে শিক্ষকদের আগ্রহে থাকে কবে এমপিও চেক ছাড় করা হবে।

এমপিও হলো মান্থলি পে-অর্ডার বা মাসিক বেতন আদেশ, যার মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের বেতন ওই প্রতিষ্ঠানের বদলে পরিশোধ করে সরকার।

মাউশির আওতাধীন দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল-কলেজ) শিক্ষক-কর্মচারীদের এপ্রিল মাসের বেতন-ভাতার সরকারি অংশের আটটি টেক অনুদান বন্টনকারী ব্যাংকে জমা দেয়া হয়। তার মধ্যে অগ্রণী ও রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে এবং জনতা ও সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালযে হস্তান্তর করা হয়।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০৩/০৫/২০২৩     

দেশ বিদেশের শিক্ষা, পড়ালেখা, ক্যারিয়ার সম্পর্কিত সর্বশেষ সংবাদ শিরোনাম, ছবি, ভিডিও প্রতিবেদন সবার আগে দেখতে চোখ রাখুন শিক্ষাবার্তা