জগন্নাত বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক।।

জগন্নাত বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষার্থীকে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে ৮ জনকে এক সেমিস্টার (৬ মাস) এবং একজনকে দুই সেমিস্টার (১ বছর) বহিষ্কার করা হয়েছে। এছাড়াও তিনজনের কোর্স বাতিল ও একজনের খাতা পুনর্মূল্যায়নের আদেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার বিশ্ববিদ্যালয়ের ৯০তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত ১২ সেপ্টেম্বর শৃঙ্খলা কমিটির ৬০তম সভার সিদ্ধান্ত মোতাবেক আজ সিন্ডিকেট সভায় তা অনুমোদন করা হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- অ্যাকাউন্টিং বিভাগেরর ২০১৬-১৭ বর্ষের আফসানা আক্তার (১ সেমিস্টার), একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মো. আশরাফুল ইসলাম (১ সেমিস্টার), ২০২০-২১ শিক্ষাবর্ষের মো. রাফসান শরিফ (১ সেমিস্টার), মাস্টার্স প্রথম বর্ষের সাইয়েদা মনোয়ারা খাতুন (২ সেমিস্টার), মনোবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মো. আরিফুল ইসলাম (১ সেমিস্টার), একই বিভাগের মাস্টার্স প্রথম বর্ষের হুমায়ুন রশিদ (১ সেমিস্টার), সমাজকর্ম বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের তাসফিয়া তাসনিম (১ সেমিস্টার), ২০২০-২১ শিক্ষাবর্ষের সানজানা ইসলাম হাফসা (১ সেমিস্টার), নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের জোবায়ের ইসলাম তাকিদ (১ সেমিস্টার)।

এছাড়াও মনোবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের তামান্না ইসলাম তন্বী একই বিভাগ ও সেশরের সানজানা হাই সারা এবং নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের ফাহিম হাসান আকিবের কোর্স বাতিল করা হয়েছে। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নুশরাত জাহান উর্মির পরীক্ষা তৃতীয় পরীক্ষক কর্তৃক পুনরায় খাতা যাচাই করার নির্দেশ দেওয়া হয়েছে।

সভায় প্রক্টরিয়াল বডি ও শৃঙ্খলা কমিটির জন্য নীতিমালা প্রণয়নের জন্য একটি কমিটির অনুমোদন করা হয়।