website page counter প্রাথমিকের শিক্ষক নিয়োগ : আবারও পেছালো শেষ দুই ধাপের পরীক্ষা – শিক্ষাবার্তা

বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

প্রাথমিকের শিক্ষক নিয়োগ : আবারও পেছালো শেষ দুই ধাপের পরীক্ষা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগের শেষ দুই ধাপের পরীক্ষা আবারও পিছিয়েছে। তৃতীয় ধাপের পরীক্ষা ১৪ জুনের পরিবর্তে ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২১ জুনের পরিবর্তে ২৮ জুন অনুষ্ঠিত হবে। তবে প্রথম দুই ধাপের পরীক্ষা পূর্বনির্ধারিত তারিখ ২৪ ও ৩১ মে অনুষ্ঠিত হবে। আর প্রথম ধাপের পরীক্ষার্থীগণ আগামী ১৯ মে থেকে তাদের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর গত বৃহস্পতিবার সংশোধিত বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে বলা হয়, রাজস্ব খাতভুক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮ লিখিত পরীক্ষা প্রথম ধাপে ২৪ মে এবং দ্বিতীয় ধাপের পরীক্ষা ৩১ মে নেওয়া হবে। তবে তৃতীয় ধাপের পরীক্ষা ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা হবে ২৮ জুন অনুষ্ঠিত হবে।

এর আগেও চার ধাপে এ নিয়োগের লিখিত পরীক্ষা শুরুর কথা থাকলেও, বিভিন্ন কারণে পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ পেতে গত বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন করেন চাকরি প্রার্থীরা। তিন পার্বত্য জেলা রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি বাদে ৬১ জেলার ২৪ লাখ এক হাজার ৯১৯ জন প্রার্থী প্রায় ১২ হাজার পদের বিপরীতে এ পরীক্ষায় অংশ নেওয়ার কথা রয়েছে।

আগের মতোই এবারও ডিজিটাল পদ্ধতিতে সারা দেশকে চার ভাগে ভাগ করে এই পরীক্ষা নিচ্ছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সকাল ১০টায় পরীক্ষা শুরু হবে। এর আগে কেন্দ্রে কেন্দ্রে প্রশ্নপত্র প্রিন্ট করা হবে।

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রত্যেক ধাপের পরীক্ষা শুরুর পাঁচদিন আগে থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন প্রার্থীরা। এরপর প্রার্থীদের এসএমএসের মাধ্যমে পরীক্ষার স্থান ও সময় জানিয়ে দেওয়া হবে। প্রিন্ট করা প্রবেশপত্র নিয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহন করতে হবে প্রার্থীদের।

এই বিভাগের আরও খবর