website page counter আবেদন ছাড়াই অনুদান পেলেন শমী কায়সার – শিক্ষাবার্তা

বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

আবেদন ছাড়াই অনুদান পেলেন শমী কায়সার

বিনোদন প্রতিবেদক :

চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারি অনুদান পেয়েছেন অভিনেত্রী শমী কায়সার এমনি সংবাদ কিছু দিন আগে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’ চলচ্চিত্রটি সরকারি অনুদান পাচ্ছে বলে নিশ্চিত করেছিলেন তথ্য মন্ত্রণালয়ের একটি সূত্র। তবে খোঁজ নিয়ে জানা গেছে সরকারি অনুদানের জন্য নাকি কোন ছবিই জমা দেননি শমী কায়সার।

চলচ্চিত্র নির্মাণে প্রদেয় অনুদানের বিষয়ে শেষ সভায় গত মঙ্গলবার আট ছবির সাথে যোগ করা হয় ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’ নামের আরো একটি ছবি। সিনেমাটি অভিনেত্রী শমী কায়সারের নামেই অনুদান পেয়েছে।

অবাক করার বিষয়, সরকারি অনুদানের জন্য নাকি কোন ছবিই জমা দেননি শমী কায়সার।

এদিকে অনুদান ঘোষণার কয়েক দিন পার হবার পর শমী কায়সারের সঙ্গে বিষয়টি নিয়ে জানতে চাইলে তিনি জানা , কোন এক ভুল বোঝাবুঝিতেই হয়তো এমনটা হয়েছে। ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’ নামের কোন ছবিই অনুদানের জন্য জমা দেননি তিনি।

প্রসঙ্গত, ২০১৮-১৯ অর্থবছরে অনুদান পাওয়া পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রগুলো হল- সাধারণ শাখায় মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’, সারাহ বেগম কবরীর ‘এই তুমি সেই তুমি’, লাকী ইনামের ‘১৯৭১ সেই সব দিন’।

সাধারণ মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’ এবং শিশুতোষ শাখায় আবু রায়হান মো. জুয়েলের ‘নসু ডাকাত কুপোকাত’ ছবির জন্য প্রত্যেক প্রযোজক পাবেন ৬০ লাখ টাকা করে।

আর কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, লাকী ইনামের ‘১৯৭১ সেই সব দিন’, সারাহ বেগম কবরীর ‘এই তুমি সেই তুমি’ পাবে ৫০ লাখ টাকা করে। প্রামাণ্যচিত্র শাখার দুটি চলচ্চিত্র বানাতে প্রত্যেক প্রযোজক পাবেন ৩০ লাখ টাকা করে।

এই বিভাগের আরও খবর