website page counter ফালানী বেগমের পাশে স্টুডেন্ট এন্ড হিউম্যান লিংক – শিক্ষাবার্তা

বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

ফালানী বেগমের পাশে স্টুডেন্ট এন্ড হিউম্যান লিংক

মহিদুল আলম চঞ্চল, শ্রীপুর-গাজীপুরঃ

সময়ের কাছে মানুষ কতটা অসহায়! কতটা মানবেতর জীবনযাপন করলে তা দেখে চোখ অশ্রু সিক্ত হয়। তারই জলন্ত প্রমাণ ফালানী বেগম।

গাজীপুর জেলার শ্রীপুর থানার মুলাইদ গ্রামের জীর্ণ কুটিরে খেয়ে না খেয়ে দিনানিপাত করছেন নিঃস্ব সহায় সম্বলহীন পঙ্গু ৭০ বছর বয়সী ফালানী বেগম।

দুর্ঘটনায় পা হাড়ানো ফালানী হাতে ভর দিয়ে চলাচল করে যা কষ্টদায়ক। মানুষের ধারে হাত পেতে ভিক্ষা করে যা পায় তাতেই দু বেলা আহার করে, শরীর বেশি খারাপ হলে তাও জুটেনা ভাগ্যে।

আমাদের অর্থনীতি পত্রিকার সাংবাদিক আফজাল হোসাইন এর পত্রিকার প্রতিবেদন দেখে মানবতা ফেরি করা সংগঠন স্টুডেন্ট এন্ড হিউম্যান লিংক ফালানীর পাশে দাঁড়ায়।

সংগঠনটির কর্ণধার প্রকৌশলী সাব্বির হোসেন এর সহধর্মিনী প্রকৌশলী হাসি ফাতিমা হুইল চেয়ারটি প্রদান করার জন্য আর্থিক সহযোগিতা করেন। অসহায় ফালানী বেগম খুশিতে আপ্লুত হয়ে সংশ্লিষ্ট সকলের জন্য দোয়া করেন।

হুইল চেয়ার প্রদান করার সময় উপস্থিত থেকে মানবিক কাজের প্রতি আহবান জানান গাজীপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক এবং শ্রীপুর সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক মোতাহার খান, বিশিষ্ট কলামিস্ট সাঈদ চৌধুরী অসহায়দের তথ্য প্রশাসনকে অবহিত করতে তাগিদ প্রদান করেন, প্রকৌশলী সাব্বির হোসেন বলেন যেই সমাজে ফালানী বেগম শ্রম দিয়ে মানুষের ভারী কাজগুলো করে দিয়েছেন সেই সমাজের মানুষগুলো পাশে থাকুক অসহায় বৃদ্ধার। আরো কথা বলেন, আমাদের অর্থনীতি পত্রিকার শ্রীপুর প্রতিনিধি আফজাল হোসাইন এবং বিজনেস বাংলাদেশ পত্রিকার সাংবাদিক মহিদুল আলম চঞ্চল। এসময় সংগঠনটির সদস্য মোঃ সুমন আহম্মেদ, সাংবাদিক হাজি আঃ খালেক, ফালানী বেগমের পরিবারের মোঃ সুজন ও শাকিল সহ স্থানীয় অনেকেই উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর