website page counter শিক্ষক নিবন্ধনের প্রিলি পরীক্ষা কাল – শিক্ষাবার্তা

বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

শিক্ষক নিবন্ধনের প্রিলি পরীক্ষা কাল

নিজস্ব প্রতিবেদক ||

সারাদেশে স্কুল ও কলেজ পর্যায়ের ১৫ তম নিবন্ধনের প্রিলিমিনারী পরীক্ষা আগামীকাল শুক্রবার (১৯ এপ্রিল) অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবেন প্রায় ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন প্রার্থী। ইতোমধ্যে ওয়েবসাইট থেকে এই প্রার্থীরা তাদের প্রবেশপত্র ডাউনলোড করেছেন।

আগামীকাল সকাল ১০ টার সময় সরকারি তিতুমীর কলেজে ১৫ তম নিবন্ধন পরীক্ষা পরিদর্শনে যাবার কথা রয়েছে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

গত ৩১ মার্চ রাতে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র অনলাইনে প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। প্রার্থীরা এনটিআরসিএর ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/admitcard/index.php) ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। ডাউনলোড করা অ্যাডমিট কার্ডের প্রিন্টেড কপি পরীক্ষার সময় কক্ষ পরিদর্শককে দেখাতে হবে।

নিবন্ধন পরীক্ষার নির্দেশনায় বলা হয়েছে, কোন ধরনের ইলেকট্রিনিক ডিভাইস, মোবাইল ফোন, সায়েন্টিফিক ক্যালকুলেটর পরীক্ষা হলে প্রবেশ করা যাবেনা। এবং কালো কালির বলপেন দ্বারা বৃত্ত ভরাট করতে বলা হয়েছে। বিস্তারিত এডমিক কাডে দেোয়া রয়েছে।

গত ২৮ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরপর ৫ ডিসেম্বর থেকে অনলাইনে আবেদন কার্যক্রম শুরু হয়ে ২৬ ডিসেম্বর পর্যন্ত চলে।

এই বিভাগের আরও খবর