website page counter অস্ট্রেলিয়া বিশ্বকাপ দলে চমক : ফিরেছেন স্মিথ ও ওয়ার্নার – শিক্ষাবার্তা

রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

অস্ট্রেলিয়া বিশ্বকাপ দলে চমক : ফিরেছেন স্মিথ ও ওয়ার্নার

নিউজ ডেস্ক।।

চমক জাগানিয়া বিশ্বকাপ দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ১৫ সদস্যের দলে অন্তর্ভুক্ত হয়েছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার উভয়েই। তবে আরো চমক সৃষ্টি করেছ একটি নাম বাদ পড়ায়। তিনি হলেন পিটার হ্যান্ডসকোম্প। দারুণ ফর্মে থাকার পরও এ স্কোয়াডে নেয়া হয়নি তার। এছাড়া বাদ পড়েছেন যশ হ্যাজলউডও।

কেপটাউন টেস্টে বল-টেম্পারিং কেলেঙ্কারির পর এক বছর করে নিষেধাজ্ঞা কাটিয়েছেন যথাক্রমে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও সহ-অধিনায়ক স্মিথ ও ওয়ার্নার। নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগে আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডের সঙ্গে থাকার পর আইপিএল খেলতে গিয়েছিলেন দুজন, সে সিরিজে আর খেলেননি। ২০১৮ সালের জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছিলেন তারা।

মূলত স্মিথ-ওয়ার্নারের ফেরার সঙ্গে উসমান খাওয়াজা ও শন মার্শের ফর্মের কারণেই হ্যান্ডসকম্বকে জায়গা দিতে পারেননি ট্রেভর হনস-গ্রেগ চ্যাপেল-জাস্টিন ল্যাঙ্গারের নির্বাচক প্যানেল। এমনিতে এ বছরটা দারুণ যাচ্ছিল তার, ১৩ ম্যাচে ৪৩ গড় ও ৯৮ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন তিনি, করেছেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিও। সঙ্গে উইকেটকিপিংয়ের সামর্থ্যের কারণেও বেশ কয়েকজন ক্রিকেট পন্ডিত তার কথা বলেছিলেন। তবে উইকেটকিপার হিসেবে শুধু অ্যালেক্স ক্যারির ওপরই ভরসা রাখছে অস্ট্রেলিয়া।

হ্যান্ডসকম্ব খেলার মধ্যে থাকলেও অবশ্য জানুয়ারি মাস থেকে মাঠের বাইরে আছেন হ্যাজলউড। বিশ্বকাপের আগেই শতভাগ ফিট হওয়ার ব্যাপারে তিনি আত্মবিশ্বাস থাকলেও সামনের অ্যাশেজ ও পেসে বেশ কয়েকটি অপশন থাকার কারণে তাকে নিয়ে ঝুঁকি নেয়নি অস্ট্রেলিয়া।

বিশ্বকাপ দিয়ে দলে ফিরছেন গত বিশ্বকাপের সেরা ক্রিকেটার মিচেল স্টার্ক। চোটের কারণে ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে তিনি। অ্যারন ফিঞ্চের অধিনায়কত্বে অস্ট্রেলিয়া দলে অলরাউন্ডার হিসেবে আছেন গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিসরা। দলে দুই রকমের দুই স্পিনার- অফস্পিনে ন্যাথান লায়ন ও লেগস্পিনে অ্যাডাম জ্যাম্পা।

এই বিভাগের আরও খবর