website page counter লখপুর আলহাজ্ব আম্বিয়া ইছহাক কলেজিয়েট গার্লস স্কুলে বর্ষবরণ অনুষ্ঠান সম্পন্ন – শিক্ষাবার্তা

রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

লখপুর আলহাজ্ব আম্বিয়া ইছহাক কলেজিয়েট গার্লস স্কুলে বর্ষবরণ অনুষ্ঠান সম্পন্ন

মোঃ মোজাহিদুর রহমান।।

এসো হে বৈশাখ, এসো এসো। শুভ নববর্ষ ১৪২৬। পুরাতন গ্লানি মুছে দিয়ে শুরু হল নতুন বছর। সারাদেশে দিনটি উৎসব মুখর পরিবেশে পালিত হচ্ছে। এছাড়া দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়।

বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার ঐতিহ্যবাহী লখপুর আলহাজ্ব আম্বিয়া ইছহাক কলেজিয়েট গার্লস স্কুলের উদ্যোগে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে নতুন বর্ষকে বরণ করে নেওয়া হয়। সকাল নয়টায় মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্য্যক্রম শুরু হয়। মঙ্গল শোভাযাত্রায় শিক্ষার্থী, শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ অংশগ্রহন করেন।

শোভাযাত্রা শেষে মঞ্চে পরিবেশিত হয় বৈশাখী গান, দেশের গান, নৃত্য, কবিতা, কৌতুক। স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকদের উপস্থিতিতে প্রানবন্ত পরিবেশনা উপভোগ করেন বিপুল সংখ্যক দর্শক। শিক্ষক জি,এম হেদায়েতের উপস্থাপনায় নবনিযুক্ত প্রধান শিক্ষকের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালিত হয়।

দিনভর কর্মসূচির মধ্যে রয়েছে পিঠা উৎসব, ফুসকা উৎসবসহ বিভিন্ন ব্যতিক্রমি স্টল যার আয়োজক ছিল সবাই অত্র প্রতিষ্ঠানের মেয়েরা।

অনুষ্ঠানে মিডিয়া কর্মী, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও বিশেষ অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ঐতিহ্যবাহী এ কলেজিয়েট গার্লস স্কুলের প্রতিষ্ঠাতা দক্ষিন বঙ্গের কৃতি সন্তান, বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী, এসবিএসি ব্যাংক ও লখপুর গ্রুপের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন। তার সহযোগিতায় প্রতিষ্ঠানটি বাগেরহাট জেলার মধ্যে একটি মডেল প্রতিষ্ঠানে প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। প্রতিষ্ঠানটি অবকাঠামো অত্যন্ত ভাল, শিক্ষার্থী সংখ্যা সন্তোষজনক, পাবলিক পরীক্ষার ফলাফলে ও অনেক এগিয়ে রয়েছে প্রতিষ্ঠানটি।

এই বিভাগের আরও খবর