website page counter ভিকারুননিসার অধ্যক্ষকের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ ৩০ এপ্রিল – শিক্ষাবার্তা

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬

ভিকারুননিসার অধ্যক্ষকের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ ৩০ এপ্রিল

নিউজ ডেস্ক।।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় দায়ের করা মামলায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও শাখাপ্রধান জিন্নাত আরার বিরুদ্ধে পুলিশের দাখিল করা অভিযোগপত্র গ্রহণের জন্য আগামী ৩০ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

আজ বুধবার ঢকার মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী এ দিন ধার্য করেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান  বলেন, ‘আজ ঢাকার মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী এ মামলার বাদীর উপস্থিতিতে মামলার অভিযোগপত্র গ্রহণের জন্য ৩০ এপ্রিল দিন ধার্য করেন।’

গত ২০ মার্চ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক কাজী কামরুল ইসলাম ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও শাখাপ্রধান জিন্নাত আরার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। অপরদিকে অভিযোগপত্র প্রমাণিত না হওয়ায় শ্রেণি শিক্ষিকা হাসনা হেনার অব্যাহতির আবেদন করেন।

২০১৮ সালের ৪ ডিসেম্বর অরিত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে মামলা দায়ের করেন অরিত্রীর বাবা দিলীপ অধিকারী। মামলায় আসামি করা হয় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখাপ্রধান জিন্নাত আরা ও শ্রেণিশিক্ষিকা হাসনা হেনাকে।

এদিকে, এ ঘটনায় শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। পরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান, তাঁর মন্ত্রণালয়ের গঠিত তদন্ত প্রতিবেদনে দেখা গেছে, অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় অধ্যক্ষসহ তিন শিক্ষক দায়ী।

এই বিভাগের আরও খবর