website page counter কলাতিয়া উচ্চ বিদ্যালয়ে বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কার্যক্রম সম্প্রসারণ – শিক্ষাবার্তা

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬

কলাতিয়া উচ্চ বিদ্যালয়ে বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কার্যক্রম সম্প্রসারণ

 ঢাকার কেরাণীগঞ্জ উপজেলার কলাতিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের মাধ্যমে বইপড়া কার্যক্রম সম্প্রসারণ করলো বিশ্বসাহিত্য কেন্দ্র।

বুধবার এই কর্মসূচি পালন করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শামীম আল মামুন, বিকাশ লিমিটেড এর হেড অব রেগুলেটরি এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, দু’বারের এভারেস্ট বিজয়ী একমাত্র বাংলাদেশী এম. এ মুহিত ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ এনামুল হক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন শাহ জাহান ভূইয়া, কোয়ার সদস্য কলাতিয়া উচ্চ বিদ্যালয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

আগামী প্রজন্মের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে এই বইপড়া কর্মসূচির সাথে যুক্ত আছে।

বিকাশ এ পর্যন্ত এবছরের ৪০ হাজারসহ দুই লাখের বেশি বই দিয়েছে এই কার্যক্রমে। সারাদেশের ৪০০টি স্কুলে এ বছরের বইগুলো বিতরণ করা হবে।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪০ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় সারাদেশে প্রায় ২০০০ শিক্ষা প্রতিষ্ঠানের ২ লাখ শিক্ষার্থী রয়েছে।

এই বিভাগের আরও খবর