অনলাইনে শততম লাইভ ক্লাস নিলেন মুজিবনগরের শিক্ষক ফারুক হোসেন

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, সোম, ১ মার্চ ২১

রফিকুল আলম বকুল।।

করোনাকালীন এই সময় ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে নিয়মিত শ্রেণি পাঠদান কার্যক্রম বন্ধ আছে। কিন্তু তথ্য প্রযুক্তির এই যুগে অনলাইনে পাঠদান কার্যক্রম চালু আছে। স্বাধীনতার এই মাসে, আজ ফেসবুক পেজে নিজের ১০০তম লাইভ ক্লাস নিলেন মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার আনন্দবাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ ফারুক হোসেন।

তিনি লাইভ ক্লাস নিয়েছেন বিভিন্ন পেজে, যেমনঃ মেহেরপুর অনলাইন প্রাইমারী স্কুল, চুয়াডাঙ্গা অনলাইন প্রাইমারী স্কুল, বাংলাদেশ অনলাইন প্রাইমারী স্কুল, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক@ICT, স্বপ্নের কারিগর ইত্যাদি।

এ ছাড়া ডিজিটাল প্রাইমারী এডুকেশন,মেহেরপুর ইউটিউব চ্যানেলে তাঁর ৮টি ( সব থেকে বেশি) ভিডিও ক্লাস, মুজিবনগর ডিজিটাল প্রাইমারী এডুকেশন ইউটিউব চ্যানেলে ৭ টি (সব থেকে বেশি) ভিডিও ক্লাস আপলোড করা আছে।

এ ছাড়াও মুজিবনগর ডিজিটাল প্রাইমারী এডুকেশন ইউটিউব চ্যানেল পরিচালনার ক্ষেত্রে তিনি অত্যান্ত গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেছেন। করোনাকালীন এই সময় ফারুক হোসেনের কার্যক্রম সত্যিই প্রংসার দাবিদার। তিনি ২০১৮ সালে মেহেরপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন যার জন্য তিনি ২০১৯ সালে সরকারিভাবে ভিয়েতনাম দেশ সফর করে এসেছেন।

তিনি কাব স্কাউটিং শাখায় একজন উডব্যাজার, ICT ফর এডুকেশনের একজন জেলা এম্বাসেডর এবং শিক্ষক বাতায়নের একজন সক্রিয় সদস্য। একজন আদর্শ শিক্ষকের নাম মোঃ ফারুক হোসেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.