এইমাত্র পাওয়া

পদত্যাগের ভয়ে স্কুলে আসেন না প্রধান শিক্ষক

ময়মনসিংহঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় নানা অনিয়মের অভিযোগ এনে বাড়ইপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানে’র পদত্যাগের দাবি তুলেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা। তাই পদত্যাগের শঙ্কায় গত দেড় মাস ধরে বিদ্যালয়ে আসেন না প্রধান শিক্ষক। ওই ঘটনায় বিদ্যালয়ের ৮ জন শিক্ষক কর্মচারীদের ২ মাসের বেতন বন্ধ করেছেন ইউএনও।

গত ১লা সেপ্টেম্বর বিদ্যালয়ের শিক্ষক অভিভাবকরা তার স্বেচ্ছাচারিতা নিয়োগ-বাণিজ্য দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন করেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজনীন সুলতানা বরাবর গণ স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এছাড়াও বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম, নির্বাহী অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

স্থানীয় অভিভাবক ও এলাকাবাসীরা জানান, বিদ্যালয়টি প্রতিষ্ঠাকালে বিভিন্ন অনুদানের মাধ্যমে সহযোগিতা করেছেন। সন্তানদের লেখাপড়া শিখিয়ে উজ্জল ভবিষ্যৎ নিশ্চিত করার জন্য। শুরুর দিকে এই বিদ্যালয়ের লেখাপড়ার মান অনেক ভালো ছিল। কিন্তু আওয়ামীলীগ শাসন আমল আসার পর থেকে প্রধান শিক্ষক দলীয়করণ শুরু করেন। তিনি বিদ্যালয়টিকে নির্দিষ্ট একটি দলের অস্থায়ী কার্যালয় হিসেবে গড়ে তোলার গুরুতর অভিযোগ রয়েছে। শিক্ষকদের মধ্যে বৈষম্য সৃষ্টি করে সন্তানদের ভবিষ্যৎ নষ্ট করে দিচ্ছেন তিনি। অনেক খাতে আর্থিক সহয়তা আসলেও টাকাগুলো বিদ্যালয়ের উন্নয়ন খাতে খরচ না করে নিজের পকেট ভাড়ি করতেই ব্যস্থ থাকতেন প্রধান শিক্ষক। বিদ্যালয়ের উন্নয়নের পাশাপাশি শিক্ষার্থীদের উজ্জল ভবিষ্যতের জন্য তার পদত্যাগ চাই শিক্ষার্থী ও অভিভাবকরা। উক্ত বিদ্যালয়ের শিক্ষকদের অভিযোগ রয়েছে, শিক্ষক/ কর্মচারীর টাইমস্কেল,উচ্চতর স্কেল কৌশলগতভাবে দলীয় প্রভাবে,ক্ষমতাবলে বন্ধ রাখেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানের সাথে যোগাযোগ করা হলে, তিনি বলেন এ বিষয়ে আমি পরে কথা বলবো। মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বাতেন জানান, অভিযোগ পেয়েছি কিন্তু এ বিষয়ে আমি কিছু বলতে পারব না ইউএনও মহোদয় জানেন, অত্র বিদ্যালয়ের সভাপতি তিনি।

উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানা জানান, এই বিষয়ে তদন্ত চলমান, তাই এই বিষয়ে এখন বিস্তারিত কিছু বলা যাবে না।

শিক্ষাবার্তা ডটকম/এএইচএম/১৫/১০/২০২৪


Discover more from শিক্ষাবার্তা ডট কম

Subscribe to get the latest posts sent to your email.

Leave a Reply