এইমাত্র পাওয়া

সরকারি হাইস্কুলের শিক্ষক-কর্মচারীদের বদলিতে আবেদন শেষ ১৫ অক্টোবর

ঢাকাঃ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের বদলি আবেদন শুরু হয়েছে ১ অক্টোবর থেকে। এ কার্যক্রম চলবে আগামী মঙ্গলবার (১৫ অক্টোবর) পর্যন্ত। বদলিপ্রত্যাশী শিক্ষক–কর্মচারীরা এ লিংকে ঢুকে আবেদন করতে পারবেন। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আবেদনের শর্তে বলা হয়েছে—১. বর্তমান কর্মস্থলে চাকরিকাল ৩ বছর পূর্ণ হতে হবে ও ২. বদলির জন্য উপযুক্ত কারণ থাকতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন বিদ্যালয় ও পরিদর্শন শাখায় এবং সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে কর্মরত শিক্ষক-কর্মকর্তাদের জন্য ‘সরকারি মাধ্যমিক স্তরে শিক্ষক-কর্মকর্তা বদলি নীতিমালা-২০২৪’ জারি করা হয়। এই নীতিমালার অনুচ্ছেদ ৪ (খ)–এ বলা আছে, প্রতি এপ্রিল ও অক্টোবর মাসে শিক্ষক-কর্মকর্তারা যুক্তিযুক্ত কারণে যথাযথ কর্তৃপক্ষের কাছে উল্লিখিত শর্তে সরাসরি (অনলাইনে) আবেদন করতে পারবেন। এই ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদনের আবশ্যকতা নেই।

যেভাবে আবেদন করত হবে—

বদলি নীতিমালার আলোকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর অনলাইনে বদলির আবেদন সংগ্রহ করার জন্য একটি লিংক তৈরি করা হয়েছে। এ লিংকে ঢুকে ১ থেকে ১৫ অক্টোবরের মধ্যে বদলি হতে ইচ্ছুক শিক্ষক-কর্মকর্তাকে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার সময় অবশ্যই ফরমটি ভালো করে পড়ে পূরণ করতে হবে।

শিক্ষাবার্তা ডটকম/এএইচএম/১৪/১০/২০২৪


Discover more from শিক্ষাবার্তা ডট কম

Subscribe to get the latest posts sent to your email.

Leave a Reply