website page counter প্রাথমিকে শিক্ষকদের ১৩তম গ্রেডের আওতায় যারা - শিক্ষাবার্তা ডট কম

মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

প্রাথমিকে শিক্ষকদের ১৩তম গ্রেডের আওতায় যারা

নিউজ ডেস্ক।।

প্রাথিমক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণে শর্ত সাপেক্ষে ১৩তম গ্রেডে বেতন উন্নীত করে রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। ,,

শর্তে বলা আছে যে, ৪ নং কলামে নির্ধারণকৃত বেতন গ্রেড ৫ নং কলামে প্রদর্শিত যোগ্যতা/অভিজ্ঞতা অনুযায়ী কার্যকর হবে। সরকারি প্রাথিমক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ এর তফশিল {বিধি২(গ)} তে যোগ্যতা/অভিজ্ঞতায় উল্লেখ আছে যে , সহকারী শিক্ষক পদে শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক/সমমান পাস হতে হবে। উন্নীত স্কেলের শর্ত মতে যে সকল সহকারি শিক্ষকগণের শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক রয়েছে তারাই কেবলমাত্র এ উন্নীত স্কেলের আওতায় আসবেন।

প্রাথিমক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণে শর্ত সাপেক্ষে ১৩তম গ্রেডে বেতন উন্নীত করে রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। শর্তে বলা আছে যে, ৪ নং কলামে নির্ধারণকৃত বেতন গ্রেড ৫ নং কলামে প্রদর্শিত যোগ্যতা/অভিজ্ঞতা অনুযায়ী কার্যকর হবে।

সরকারি প্রাথিমক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ এর তফশিল {বিধি২(গ)} তে যোগ্যতা/অভিজ্ঞতায় উল্লেখ আছে যে , সহকারী শিক্ষক পদে শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক/সমমান পাস হতে হবে। উন্নীত স্কেলের শর্ত মতে যে সকল সহকারি শিক্ষকগণের শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক রয়েছে তারাই কেবলমাত্র এ উন্নীত স্কেলের আওতায় আসবেন।প্রাথিমক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণে শর্ত সাপেক্ষে ১৩তম গ্রেডে বেতন উন্নীত করে রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

শর্তে বলা আছে যে, ৪ নং কলামে নির্ধারণকৃত বেতন গ্রেড ৫ নং কলামে প্রদর্শিত যোগ্যতা/অভিজ্ঞতা অনুযায়ী কার্যকর হবে। সরকারি প্রাথিমক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ এর তফশিল {বিধি২(গ)} তে যোগ্যতা/অভিজ্ঞতায় উল্লেখ আছে যে , সহকারী শিক্ষক পদে শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক/সমমান পাস হতে হবে।

উন্নীত স্কেলের শর্ত মতে যে সকল সহকারি শিক্ষকগণের শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক রয়েছে তারাই কেবলমাত্র এ উন্নীত স্কেলের আওতায় আসবেন।প্রাথিমক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণে শর্ত সাপেক্ষে ১৩তম গ্রেডে বেতন উন্নীত করে রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। শর্তে বলা আছে যে, ৪ নং কলামে নির্ধারণকৃত বেতন গ্রেড ৫ নং কলামে প্রদর্শিত যোগ্যতা/অভিজ্ঞতা অনুযায়ী কার্যকর হবে।

সরকারি প্রাথিমক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ এর তফশিল {বিধি২(গ)} তে যোগ্যতা/অভিজ্ঞতায় উল্লেখ আছে যে , সহকারী শিক্ষক পদে শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক/সমমান পাস হতে হবে।

উন্নীত স্কেলের শর্ত মতে যে সকল সহকারি শিক্ষকগণের শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক রয়েছে তারাই কেবলমাত্র এ উন্নীত স্কেলের আওতায় আসবেন।

এই বিভাগের আরও খবরঃ