website page counter স্কুল ক্রিকেটে সাকিবের সেঞ্চুরি - শিক্ষাবার্তা ডট কম

রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | বসন্তকাল | ⏰ সন্ধ্যা ৭:১৮

স্কুল ক্রিকেটে সাকিবের সেঞ্চুরি

শিরোনামটা দেখে চোখ কচলাচ্ছেন? ভাবছেন, সাকিব আল হাসান স্কুল ছেড়েছেন সেই কবে। এখন আবার তিনি স্কুল ক্রিকেটে খেলবেন কেন! তা ছাড়া সাকিবকে তো দুই বছরের জন্য নিষেধাজ্ঞাও দিয়েছে আইসিসি। যার এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। যার মানে এক বছর কোনো ধরনের ক্রিকেটেই অংশ নিতে পারবেন না বাংলাদেশের অলরাউন্ডার।

এক সাকিব নিষিদ্ধ থাকলে কী হবে, কত সাকিবই তো এখন বাংলাদেশের ক্রিকেটে। সাকিবকে দেখে কত বাবা তাঁদের ছেলেকে অমন ক্রিকেটার বানাতে চান। কেউ কেউ তো ছেলের নামও রাখছেন সাকিবের নামে। আজ তেমন এক সাকিবই সেঞ্চুরি করেছে। যে কি না সাকিবকে দেখে সাকিবের মতো ক্রিকেটার হতে চেয়েছে ক্রিকেট খেলার হাতেখড়ি থেকেই।

বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটে সেঞ্চুরি করা সাকিবও তার দলের অধিনায়ক। সেও অলরাউন্ডার। তবে বোলিং করে না সে। ব্যাটিংয়ের সঙ্গে সে উইকেটকিপিং করে। ব্রাহ্মণবাড়িয়ার অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের অধিনায়ক সাকিবুল হাসান ১৬১ রানের ঝোড়ো ইনিংস খেলে দলকে জিতিয়েছে। আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের বিপক্ষে এই ওপেনারের ১১৮ বলের ইনিংসে ছিল ২০টি চার ও ৬টি ছয়। তার এই বিধ্বংসী ইনিংসে দলও জিতেছে ১৭৪ রানের বড় ব্যবধানে।
একই দিনে বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটে সেঞ্চুরি পেয়েছে বরিশালের চরবাড়িয়া হাই স্কুলের অনীক। বরিশাল জেলা পর্যায়ের ম্যাচে ১১১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে বরিশাল মডেল স্কুলের বিপক্ষে দলকে জিতিয়েছে অনীক। ১৫০ বলে অনীকের ১১১ রানের ইনিংসের কল্যাণে ২৭৬ রান তোলা চরবাড়িয়া হাই স্কুল ম্যাচটি ২০৪ রানে জিতেছে।

এই বিভাগের আরও খবরঃ