website page counter সাংবাদিকদের সঙ্গে বিজিবি অধিনায়কের মতবিনিময় - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

সাংবাদিকদের সঙ্গে বিজিবি অধিনায়কের মতবিনিময়

জামালপুরের কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন ৩৫ বিজিবি অধিনায়ক লে.ক. এসএম আজাদ। শনিবার দুপুরে চোরাচালান ও মাদক পাচার রোধে ৩৫ বিজিবি ক্যাম্পে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সবার সংক্ষিপ্ত পরিচয়পর্ব শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ৩৫ বিজিবি অধিনায়ক।

তিনি বলেন, বিজিবি জামালপুর ৩৫ ব্যাটালিয়নের আওতাধীন ৭২ কিলোমিটার সীমান্ত এলাকার চোরাচালান, মাদক ও গরুপাচার রোধসহ সীমান্ত এলাকার মানুষের নিরাপত্তায় কাজ করে যাচ্ছে বিজিবির জোয়ানরা। তিনি জানান, সীমান্ত এলাকার মানুষ ও বিজিবির সঙ্গে বিএসএফ এর এই সম্পর্ক বজায় থাকলে সীমান্তে কোনো হত্যাকাণ্ডের ঘটনা ঘটবে না। তিনি যোগদানের গত চার মাসে জামালপুর ৩৫ ব্যাটালিয়নের উদ্ধারকৃত মাদক ও মালামালের মধ্যে ভারতীয় ইয়াবা ট্যাবলেট ২৫ হাজার ৪শ ৭৪টি, ভারতীয় গরু ৩৬০টি, ভারতীয় মহিষ ৫টি, ভারতীয় মদ ৬৯০ বোতল, ভারতীয় ফেন্সিডিল ৮৬ বোতল, ভারতীয় গাঁজা ১৪ কেজি ৭শ গ্রাম, ভারতীয় সুপারি ১১ লাখ ৪৪ হাজার ৫৪৯টি, ভারতীয় আদা ৮০০ কেজি, ভারতীয় আন্ডারওয়্যার ৭০টি, দেশীয় ধানের বীজ ৪ কেজি, দেশীয় ঘোড়া ১টি,বাই সাইকেল ১টি, মোটর সাইকেল ১টি ও নগদ ১৯ হাজার ৩১৫ টাকা।

এসবের সঙ্গে সম্পৃক্ত ২৮ ব্যক্তিকে আটক করা হয়েছে বলেও জানান তিনি। এসময় সীমান্ত এলাকায় চোরাচালান ও মাদকপাচার রোধে তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। মতবিনিময় সভায় বিভিন্ন প্রিন্ট ও টেলিভিশন ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবরঃ