website page counter মাদ্রাসা সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান সরকারীকরণের দাবীতে আলোচনা সভা - শিক্ষাবার্তা ডট কম

রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | বসন্তকাল | ⏰ রাত ৮:৩১

মাদ্রাসা সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান সরকারীকরণের দাবীতে আলোচনা সভা

মোঃ শাহাদাত হোসাইন শিমুল

মাদ্রাসা শিক্ষকদের প্রাণের সংগঠন “বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন” (বিএমজিটিএ) লক্ষ্মীপুর শাখার উদ্যোগে, জেলার ঐতিয্যবাহী দারুল উলুম কামিল মাদ্রাসা মিলনায়তনে, “মুজিববর্ষে মাদরাসাসহ সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সরকারীকরণ” এই শ্লোগানটিকে মূল দাবীতে রূপান্তরিত করে, গতকাল ১৭ জানুয়ারী (শুক্রবার) বিকাল ০৩:০০ টায় ব্যপক উৎসাহ- উদ্দীপনায় ও গঠণমূলক আলোচনার মাধ্যমে লক্ষ্মীপুর জেলা ও জেলাধীন বিভিন্ন উপজেলার বিএমজিটিএ নেত্রিবৃন্দের সরব উপস্থিতিতে এক আলোচনা সভা সম্পন্ন হয়।

এ সভায় সভাপতিত্ব করেন বিএমজিটিএ জেলা অর্থ সম্পাদক জনাব শাহাদাত উল্যাহ এবং পরিচালনায় ছিলেন জেলা সহ সাধারণ সম্পাদক জনাব কাজী হাবিবুর রহমান।

প্রধান অতিথি ছিলেন বিএমজিটি এ লক্ষ্মীপুর জেলা শাখার সুযোগ্য সভাপতি জনাব মোহাম্মদ আলী এবং প্রধান আলোচক ছিলেন বিএমজিটি কেন্দ্রিয় কমিটির প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা বিএমজিটিএ সাধারণ সম্পাদক জনাব ফিরোজ আলম।

সভায় প্রধান আলোচক জনাব ফিরোজ আলম তার বক্তব্যে অত্যন্ত যৌক্তিকভাবে মাদ্রাসা সহ সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সরকারীকরণের জন্য ‘বিএমজিটি’ এর চলমান সাংগঠনিক কার্যক্রমগুলোর বিস্তর আলোচনা করেন এক্ষেত্রে সরকারীকরণের আন্তরায়ে যে স্বার্থন্বেষী কুচক্রী মহল কাজ করছেন তাদের ব্যপারে সকল বিএমজিটিএ দায়িত্বশীলদের সতর্ক থাকতে আহবান জানান।

প্রধান অতিথি জনাব মোহাম্মদ আলী তার আলোচনায় বাংলাদেশের মাদ্রাসা শিক্ষা সহ সর্বস্তরের শিক্ষা ব্যবস্থার উন্নয়ণকল্পে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা তুলে ধরেন এবং তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে সরকারীকরণের দাবীর যথার্থ বাস্তবায়ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য ওয়াজি উল্লাহ জুয়েল ও ফিরোজ কবির। জেলা সহ- সভাপতি জকি উদ্দিন, জহিরুল ইসলাম মানিক, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন, কায়েদে আমিন, সহ অর্থ সম্পাদক খিজির হায়াত, দপ্তর সম্পাদক মোহাম্মদ হোসেন, সহ দপ্তর সম্পাদক ফারুক হোসেন, গণসংযোগ সম্পাদক খোরশেদ আলম, ক্রীড়া সম্পাদক শাহাদাত হোসেন আরজু, সাহিত্য ও পাঠাগার সম্পাদক শাহাদাত হোসেন সবুজ, সহ সাহিত্য সম্পাদক আব্দুল মালেক,

জেলা সহ-প্রচার সম্পাদক আনোয়ার হোসেন হাওলাদার, জেলা সদস্য মো: আনোয়ার হোসাইন ,

মহিলা সম্পাদক হাসিনা আক্তার, সহ ক্রীড়া সম্পাদক আকবর হোসেন, সদস্য মোস্তাক আহমেদ, নুর হোসেন পারভেজ, আনোয়ার হোসেন, গোলাম সারোয়ার, শাখাওয়াত হোসেন, সদর উপজেলা পশ্চিমের সভাপতি শাহেদ আকরাম হোসেন পিন্টু,

রায়পুর উপজেলা সভাপতি মো: তৌহিদুল ইসলাম সেলিম,
রায়পুর উপজেলা সাধারণ সম্পাদক মো: শাহাদাত হোসাইন শিমুল ,

রামগতি উপজেলা সভাপতি মাহতাব আহমেদসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

উপরোক্ত সকল বক্তাই তাদের আলোচনায় মাদ্রাসাসহ সকল বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠান সরকারীকরণের দাবীতে নিজ নিজ পেশা ও দায়িত্ববোধ থেকে অগ্রণী ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনা শেষে জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ফিরোজ আলম ৩৫ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ জেলা কমিটি ঘোষণা করেন।

পরিশেষে, অনুষ্ঠান সভাপতির সমাপনী বক্তব্য ও লক্ষ্মীপুর দারুল উলুম কামিল মাদ্রাসার সুযোগ্য অধ্যক্ষ মহোদয়ের সু-পরামর্শ, দোয়া ও সম্মিলিত মুনাজাতের মধ্যদিয়ে সভার সফল সমাপ্তি হয়।

এই বিভাগের আরও খবরঃ