website page counter ৪র্থ উপজেলা স্কাউটস সমাবেশ সম্পন্ন - শিক্ষাবার্তা ডট কম

মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

৪র্থ উপজেলা স্কাউটস সমাবেশ সম্পন্ন

বাংলাদেশ স্কাউটস সুবর্নচর উপজেলার ব্যবস্থাপনায় ৪র্থ উপজেলা স্কাউটস সমাবেশ অদ্য ১৭ জানুয়ারি ২০২০ তারিখ সামিংআপের মাধ্যমে সমাপ্ত হয়েছে। সকাল ৯.০০ ঘটিকায় উপজেলা স্কাউটসের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এএসএম ইবনুল হাসান ইভেনের সভাপতিত্বে সৈকত সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাবেশে অংশগ্রহনকারী স্কাউটসের হাতে সমাবেশের সনদ তুলে দেন।

এ সময় সমাবেশের প্রোগামচীফ মোঃ আবুল বাশার, এএলটি, কর্মকর্তা মোঃ সেকান্দর আলম উডব্যাজার, শিমূল চন্দ্র দাস, উডব্যাজার, মোহাম্মদ নাছিম ফারুকী, উডব্যাজার, হাফেজ আহাম্মদ,সিএএলটি কোর্সসম্পন্নকারী, ইউনিট লিডারগণ ও রোভার উপস্থিত ছিলেন। ১৩ জানুয়ারি ২০২০ খ্রিঃ থেকে শুরু হওয়া সমাবেশ ১৪ জানুয়ারি উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ স্কাউটস সুবর্নচর উপজেলার সভাপতি ও সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার এ এস এম ইবনুল হাসান ইভেন বিশেষ অতিথি উপস্থিত ছিলেন মোহাম্মদ মোনায়েম খান, অধ্যক্ষ, সৈকত সরকারি কলেজ, সুবর্ণচর, মোঃ মোজাম্মেল হোসেন, আঞ্চলিক উপ কমিশনার( প্রশিক্ষন), কুমিল্লা অঞ্চল, মোঃ মোস্তফা কামাল ফরাজী বিশিষ্ট শিক্ষানুরাগী ও ব্যবসায়ী খাসের হাট বাজার, সভাপতিত্ব করেন মোঃ রেজাউল করিম,কমিশনার, বাংলাদেশ স্কাউটস সুবর্নচর উপজেলা ও উপজেলা শিক্ষা অফিসার, সুবর্ণচর, নোয়াখালী এবং গতকাল সন্ধ্যা ৭.০০ ঘটিকায় উপজেলা কাব লিডার মোঃ সেকান্দার আলম, উডব্যাজারের সভাপতিত্বে মহা তাঁবুজলসা অনুূষ্ঠিত হয়। মহা তাঁবুজলসায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য বদলী হওয়া উপজেলা সমাজসেবা অফিসার মোঃ রেজাউল করিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ সাইফুল ইসলাম সুমন, নির্বাহী পরিচালক, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা, সুবর্ণচর, নোয়াখালী, মোঃ মিজানুর রহমান, একাডেমিক সুপারভাইজার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, সুবর্ণচর, নোয়াখালী, আজিজুর রহমান, সহকারি উপজেলা শিক্ষা অফিসার,সুবর্ণচর, নোয়াখালী, মোঃ মিজানুর রহমান, সহকারি অধ্যাপক, সৈকত সরকারি কলেজ, আহমেদ হোসেন ধনু, জেলা স্কাউটস লিডার, বাংলাদেশ স্কাউটস, নোয়াখালী, মোঃ আবুল কালাম আযাদ, এএলটি, সমাবেশের কর্মকর্তাগন ও অংশগ্রহনকারী প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ,সুবর্ণচর উপজেলা স্কাউটসের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সমাপনী অনুষ্ঠানে অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার স্কাউটসদের উদ্দেশ্যে বলেন স্কাউটিং আন্দোলনের মাধ্যমে সমাজ থেকে দূর্ণীতি দূর করতে হবে।

এ আন্দোলন বিস্তারের মাধ্যমে অনৈতিক কর্মকান্ড থেকে নিজেকে এবং সমাজকে বাঁচিয়ে রাখতে হবে। প্রাকৃতিক দূর্যোগকালীন, সড়ক দূর্ঘটনাসহ বিপদকালীন সময়ে নিজেদের নিবেদিত হয়ে কাজ করতে হবে। স্কাউটিং মাধ্যমে যোগ্য নাগরিক হিসেবে নিজেকে তৈরি করে পরিবার, সমাজ, রাষ্ট্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার প্রত্যাশা ব্যক্ত করে তিনি সমাবেশের সমাপ্তি ঘোষনা করেন।

এই বিভাগের আরও খবরঃ