website page counter ‘রূপকল্প ২০৪১ বাস্তবায়ন করবে শিক্ষার্থীরা’ - শিক্ষাবার্তা ডট কম

মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

‘রূপকল্প ২০৪১ বাস্তবায়ন করবে শিক্ষার্থীরা’

নিজস্ব প্রতিবেদক :

শিক্ষামন্ত্রী ড.দীপু মনি (এমপি) বলেছেন চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা জ্ঞান বিজ্ঞানে অগ্রগামী, চিন্তা চেতনায় প্রগতিশীল, সততা, মানবিকতা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ, শরীর মনে সুস্থ ও কর্মে উদ্যোমী একটি প্রজন্ম গড়ে তুলতে চাই।

এ লক্ষ্য অর্জনে আমাদের অক্লান্ত প্রয়াস অব্যাহত থাকবে। শুক্রবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ স্টেডিয়ামে ৪৯তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ এর উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে তারই কন্যা উন্নয়নের রূপকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রূপকল্প ২০৪১ ঘোষণা করেছেন সে রূপকল্প বাস্তবায়ন করবে তোমরা।

তোমরা হবে এজেন্ট অফ চেইঞ্জ। তোমরাই গড়ে তুলবে আগামীর বাংলাদেশ। তোমরা মাদক, সন্ত্রাস, জংগীবাদ থেকে নিজেদের দূরে রাখবে। পরিবেশ সচেতন হবে। বাল্যবিবাহ, যৌতুক ও যৌন হয়রানি প্রতিরোধে অগ্রণী ভূমিকা রাখবে।’

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক এর সভাপতিত্বে জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রনালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, আন্তঃবোর্ড সমন্বয়ক ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল সহ দেশের সকল বোর্ডের চেয়ারম্যানবৃন্দ, কুমিল্লা জেলার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর এবং কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম, পিপিএম প্রমুখ।

শুক্রবার থেকে শুরু হয়ে এ জাতীয় প্রতিযোগিতা চলবে ২২ জানুয়ারি ২০২০ তারিখ পর্যন্ত। অ্যাথলেটিক, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস প্রভৃতি ইভেন্টে সারা দেশ থেকে বিভিন্ন পর্যায়ে বিজয়ী ৮০৮ জন এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

এই বিভাগের আরও খবরঃ