website page counter রাজশাহীতে ইংলিশ মিডিয়াম স্কুল প্রয়োজন: লিটন - শিক্ষাবার্তা ডট কম

মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

রাজশাহীতে ইংলিশ মিডিয়াম স্কুল প্রয়োজন: লিটন

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী শিক্ষানগরী হলেও এখানে মানসম্মত ইংলিশ মিডিয়াম স্কুল নেই। রাজশাহীতে ইংলিশ মিডিয়ামের ভালো স্কুলের প্রয়োজন। কারণ দেশের বাহিরে গিয়ে পড়াশোনা করতে গেলে ইংরেজির বিকল্প নেই।

শুক্রবার রিভার ভিউ কালেক্টরেট স্কুলের প্রথম পুনর্মিলনী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন মেয়র। ‘গৌরবের ৭২ বছর’ স্লোগানকে সামনে রেখে বিপুল উৎসাহ আর উদ্দীপনার মধ্যদিয়ে শুর হয়েছে রিভার ভিউ কালেক্টরেট স্কুলের প্রথম পুনর্মিলনী উৎসব।

মেয়র বলেন, রাজশাহীর অন্যতম প্রাচীণ শিক্ষা প্রতিষ্ঠান রিভারভিউ কালেক্টরেট স্কুলের প্রথম পুনর্মিলনী প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয়েছে। এই প্রতিষ্ঠানটি প্রাচীণ হলেও এখানে বহুতল ভবন গড়ে ওঠেনি। অনেক আগেই এটি হওয়া দরকার ছিল। এই স্কুলে এক বা একাধিক বহুতল ভবন নির্মাণ প্রয়োজন। আমি শিক্ষামন্ত্রীর সাথে দেখা করে এই বিষয়টি তুলে ধরবো।

অনুষ্ঠানে স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষকদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন মেয়র। এ সময় মেয়রকে স্কুলের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন স্কুলের প্রধান শিক্ষক ও পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন কমিটির আহ্বায়ক মনোয়ারা পারভীন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদস্য সচিব মুনতাসির মামুন, সদস্য আমিনুর রহমান খান রুবেল, এনায়েতুর রহমান, মাহফুজুল হাসনাইন হিকল, শফিকুজ্জামান শফিক, সারওয়ার হোসেন জুয়েল, আসিক হোসেন, ইমতিয়াজ জয়, মারুফ হোসেন, সিদ্দিক নুর তুষার, সামাউন ইসলাম, আব্দুর রব সাগরসহ স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ।

এই বিভাগের আরও খবরঃ