website page counter কলাপাড়ায় ১২ শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াশ ব্লক স্থাপন - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

কলাপাড়ায় ১২ শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াশ ব্লক স্থাপন

কোমলমতী শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় পটুয়াখালীর কলাপাড়ায় ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপন করা হয়েছে আধুনিক ওয়াশ ব্লক। সোমবার সকালে উপজেলার মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের থেকে আনুষ্ঠানিভাবে এসব ওয়াশ ব্লকের উদ্বোধন করেন এফএইচ’র কান্ট্রি ডিরেক্টর সমরেশ নায়েক।

এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান খান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সালাম, এফএইচ এসোসিয়েশনেরে প্রোগ্রাম ডিরেক্টর মিজানুর রহমান,

সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার রিতা বড়ুয়া, সিনিয়র মনিটরিং এন্ড ইভালুয়েশন রিজোনাল ম্যানেজার এএইটএম কামরুজ্জামান, প্রোগ্রাম ম্যানেজার গৌতম দাস সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা,

স্বাস্থ্য সম্মত পায়খানা ব্যবহার, হাত ধৌতকরনসহ নিরাপদ পানির ব্যবহার নিশ্চিত করতে এসব ওয়াস ব্লক স্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন বিদ্যালয় সংশ্লিষ্টরা।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, মাসের বিশেষ সময়ে নিরাপদ পরিবেশে পরিচ্ছন্ন হতে না পেরে অনেকরই বিদ্যালয়ে আসা হয়না। আধুনিক এ ওয়াশ ব্লক র্নিমানের ফলে আমাদের দীর্ঘদিনের সমস্যার সমাধান হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনিরুজ্জামান খান বলেন, প্রতিটি বিদ্যালয়ে ওয়াশ ব্লক র্নিমান করা হলে শিক্ষার্থীরা দুপুরে টিফিনের পর হাত ধোয়াসহ বিভিন্ন সংক্রামন রোগ থেকে মুক্তি পাবে।

এই বিভাগের আরও খবরঃ