website page counter প্রাথমিকে জেলার শ্রেষ্ঠ অফিসার সোহাগ হোসেন (তৃতীয়বার) - শিক্ষাবার্তা ডট কম

বুধবার, ২২শে জানুয়ারি, ২০২০ ইং, ৯ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

প্রাথমিকে জেলার শ্রেষ্ঠ অফিসার সোহাগ হোসেন (তৃতীয়বার)

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য ২০১৯ সালের নারায়ণগঞ্জ বন্দর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন মো. সোহাগ হোসেন। এর আগেও কিশোরগঞ্জে কর্মরত থাকাকালীন ২০১৫-১৬ সালে তিনি দু’বার শ্রেষ্ঠ শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছিলেন। যার উপহারস্বরূপ তিনি গত সেপ্টেম্বরে ভিয়েতনাম সফরে গিয়েছিলেন।

সোহাগ হোসেনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরা ‍ৃল উপজেলার দেওড়া গ্রামে।

এ বিষয়ে অভিব্যক্তি জানতে চাইলে সোহাগ হোসেন  বলেন, ‘এ সম্মান আমার দায়িত্ব আরো বাড়িয়ে দিয়েছে। প্রথম স্থান সবসময়ই সম্মানের। আমি আমার আওতাধীন সবাইকে নিয়ে প্রাথমিক বিদ্যালয়ের জন্য কাজ করে যেতে চাই। এজন্য প্রয়োজন সবার আন্তরিকতা ও ভালোবাসা। আমি প্রচারে বিশ্বাসী নই, কাজ করছি, আগামীতে আরো ভালো কাজ করতে চাই।’

গত ২০১৮ সালের ৮ নভেম্বর তিনি বন্দর উপজেলায় শিক্ষা অফিসার হিসেবে নিয়োগের পর থেকেই বন্দরের প্রাথমিক শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন করেন। অতি অল্প সময়ে বন্দরের সবগুলো প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে শিক্ষকদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। তিনি যোগদানের পরপরই বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টে বন্দর উপজেলা বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করে অভাবনীয় খ্যাতি অর্জন করেন। বন্দরের শিক্ষকদের কাছেও খুব জনপ্রিয় এই ডাইনামিক শিক্ষা অফিসার। বন্দর উপজেলার সকল অফিসারদের সাথেও তার সুসম্পর্ক রয়েছে।

উল্লেখ্য, জেলা প্রশাসনের তত্ত্বাবধানে বাছাই কমিটিতে জেলার শ্রেষ্ঠ অফিসার মো. সোহাগ হোসেনকে নির্বাচিত করেন। বাছাই কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন এবং সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহীন্দ্র কুমার মণ্ডল।

এই বিভাগের আরও খবরঃ