website page counter তিন দিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে - শিক্ষাবার্তা ডট কম

সোমবার, ২৬শে জানুয়ারি, ২০২০ ইং, ১৪ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

তিন দিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

অনলাইন ডেস্ক :

শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্র রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে। তাপমাত্রা রেকর্ড হয়েছে ১১.৩ ডিগ্রি সেলসিয়াস। এর আগে টানা দুই দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রাও একানে রেকর্ড করা হয়েছে।

গত বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিল ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার (১৩ ডিসেম্বর) ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ ডিগ্রি সেলসিয়াস।

এতে ঠান্ডাজনিত রোগের প্রকোপ বাড়ছে। প্রতিদিন ২০-২৫টি শিশু ও বৃদ্ধ নানা রোগ নিয়ে হাসপাতালে আসছে।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিস জানায়, শীতের তীব্রতা বাড়ছে। বিশেষ করে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা পাহাড় ও চা বাগান বেষ্টিত এলাকা। ভোরে ঘন কুয়াশার চাদরে মোড়া থাকছে জেলার প্রত্যন্ত এলাকা। সূর্য ডোবার সঙ্গে সঙ্গে প্রতিরাতেই মৃদু বাতাস বইছে। এতে বিপাকে পড়ছেন খেটে খাওয়া মানুষ।

শনিবার বিকেলে শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের সহকারী জাহিদুল ইসলাম মাসুম জানান, সকাল ৯ টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সে অনুযায়ী ৩ দিন ধরে শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে।

শ্রীমঙ্গল হাইল-হাওরের বড় গাঙিনা সম্পদ ব্যবস্হাপনা সংগঠনের সাধারণ সম্পাদক মিন্নত আলী জানান, শীত পড়ার সাথে সাথে মৎস্য অভয়াশ্রম ও পাখির অভয়ারণ্য বাইক্কা বিলে অতিথি পাখি আসতে শুরু করেছে। ফলে বাইক্কা বিলে এখন দর্শনার্থীদের আগমন শুরু হয়েছে। শুক্রবার, শনিবারসহ ছুটির দিনগুলোতে পর্যটক, দর্শনার্থীদের সংখ্যা বেশি থাকে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম ও কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো.আশেকুল হক বলেন, শীতার্ত, দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুছ বলেন, দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে। গেলো দু’দিনও একই অবস্থা ছিলো।

এই বিভাগের আরও খবরঃ