website page counter স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকের আবেগঘন চিঠি - শিক্ষাবার্তা ডট কম

রবিবার, ১৯শে জানুয়ারি, ২০২০ ইং, ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকের আবেগঘন চিঠি

যথাযথ সম্মানোত্তর সবিনয়ে নিবেদন এই যে, হাজার হাজার ওলী-আউলিয়ার পদধূলিতে ধন্য আমাদের প্রিয় জন্মভূমি এই বাংলাদেশ। এদেশে ধর্মীয় শিক্ষার কারণে মানুষ নীতি-নৈতিকতা, পরষ্পর শ্রদ্ধাবোধ, হালাল উপার্জন, সহমর্মিতা, আমানতদারিসহ সকল কল্যাণকর বিষয় শিখতে পেরেছিল।

আর এ শিক্ষার সিংহভাগ এসেছিল সাবাহী মক্তব ও ইবতেদায়ী মাদ্রাসার কল্যাণে। কেজি স্কুলের সুবাদে সাবাহী মক্তব প্রায় শেষ হওয়ার পথে আর স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা ছিল প্রায় দশ হাজার তন্মধ্যে সাড়ে পাঁচ হাজার ইতিমধ্যে বিলুপ্ত প্রায়।

ধর্মীয় শিক্ষার করিডর সংযুক্ত ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা সমূহ আজ করুন পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে। পাশাপাশি প্রাথমিক বিদ্যালয়ে দেয়া হচ্ছে লোভনীয় সুযোগ। যা দেখে ইবতেদায়ি মাদ্রাসা থেকে দলবেঁধে ছাত্ররা চলে যাচ্ছে প্রাথমিক বিদ্যালয়ে।

মাননীয় মন্ত্রী আপনি ইবতেদায়ির সিলেবাস দেখুন- প্রকৃত দেশপ্রেমিক, ধার্মীক ও মানুষ হবার হাতিয়ার তুলে দেয়া হচ্ছে কচি, নিষ্পাপ শিক্ষার্থীদের হাতে। এ মূহূর্তে ইবতেদায়ী মাদ্রাসাকে প্রাথমিক বিদ্যালয়ের সমমান সুযোগ দিয়ে রক্ষা না করলে সমস্ত মাদ্রাসা ধংসের দার প্রান্তে পৌঁছে যাবে।

কয়েক কোটি ইসলামি জনতার পক্ষ থেকে নিবেদন করছি ইবতেদায়ি মাদ্রাসার স্বকীয়তা রক্ষায় এবং অস্তিত্ব টিকিয়ে রাখার স্বার্থে ইবতেদায়ি মাদ্রাসা সমূহকে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে সমান সুযোগ দেয়ার ব্যবস্থা করুন। আপনি এটা পারবেন বলে কয়েক লক্ষ মাদ্রাসার অবহেলিত শিক্ষক মনে করেন। জাতি আপনাকে এবং আপনার সরকারকে চিরদিন স্মরণ করবে।

এই বিভাগের আরও খবরঃ