website page counter তিন শিক্ষাপ্রতিষ্ঠানে ১৪৪ ধারা জারি - শিক্ষাবার্তা ডট কম

রবিবার, ১৯শে জানুয়ারি, ২০২০ ইং, ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

তিন শিক্ষাপ্রতিষ্ঠানে ১৪৪ ধারা জারি

সিরাজগঞ্জ সদরের ৩টি শিক্ষাপ্রতিষ্ঠান এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। সেগুলো হচ্ছে- সিরাজগঞ্জ সদর উপজেলার সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট, সিরাজগঞ্জ পলিটেকনিক স্কুল এন্ড কলেজ এবং ইনস্টিটিউট-অব-মেরিন টেকনোলজি।

রোববার থেকে এই ৩ শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম সেমিস্টারের সমাপনী পরীক্ষা শুরু হবে। যা চলবে আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত। পরীক্ষা চলাকালীন সময় আশে পাশে ২০০ গজ এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকবে।

অপ্রীতিকর ঘটনা এবং পরীক্ষা চলাকালীন সময়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ রক্ষায় ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। পরীক্ষা শুরুর এক ঘন্টা আগে থেকে শুরু হয়ে পরীক্ষা শেষ হবার পর আরো অতিরিক্ত এক ঘন্টা সময় পর্যন্ত এ ১৪৪ ধারা বহাল থাকবে।

জেলা প্রশাসনের ঘোষণাপত্রে উল্লেখ করা হয়েছে, পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ও পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ছাড়া জনগণের প্রবেশ, লাঠিসোটা বা অস্ত্রশস্ত্র বহন করা, শব্দ বর্ধক মাইক/ মাইক্রো ফোনের ব্যবহার, ফটোস্টার্ট মেশিনের ব্যবহার নিষিদ্ধ।

১৪৪ ধারা জারির বিষয়টি শুধুমাত্র পরীক্ষা চলাকালীন সময় পর্যন্ত বলবৎ থাকবে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফাজ্জল হোসেন।

প্রসঙ্গত, সিরাজগঞ্জ সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট শাখার ছাত্রলীগের দু’গ্রুপের সমর্থকদের মধ্যে গত বৃহস্পতিবার ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এই বিভাগের আরও খবরঃ