website page counter টানা তিনবার শ্রেষ্ঠ শিক্ষক লিটন সরকার, দ্বিতীয় বার লিলি - শিক্ষাবার্তা ডট কম

রবিবার, ১৯শে জানুয়ারি, ২০২০ ইং, ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

টানা তিনবার শ্রেষ্ঠ শিক্ষক লিটন সরকার, দ্বিতীয় বার লিলি

ঢাকার ধামরাই উপজেলায় বিভিন্নভাবে শিক্ষার্থীদের পড়ালেখার মানোন্নয়নসহ অন্যান্য কর্মকান্ডের জন্য ২০১৯ সালে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে আড়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লিলি সরকার ও ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লিটন সরকার শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন।

সাবেক শিক্ষক আনন্দ মোহন সরকারের ছেলে লিটন সরকার বর্তমানে ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন। তিনি জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৭, ২০১৮ সালে ধামরাই উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। এবারও ২০১৯ সালে উপজেলা পর্যায়ে ধামরাই উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি গণিত ও সংগীত বিষয়ে মাস্টার ট্রেইনার।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত বিভিন্ন জাতীয় অনুষ্ঠান যেমন মিনা দিবস, উপকরণ মেলা, আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস, জাতীয় শিক্ষা সপ্তাহ ইত্যাদি অনুষ্ঠানে গম্ভীরা রচনা ও পরিবেশন করে থাকেন। এ ছাড়াও বিদ্যালয়ের পিছিয়ে পড়া শিশুদের জন্য বিশেষ ব্যবস্থা, দরিদ্র শিশুদের বিভিন্ন শিক্ষা উপকরণ প্রদান, বাগান তৈরি, গল্প কবিতা লেখায় পারদর্শী। বিগত বছরে বৃত্তি প্রাপ্তদের বিশেষ ক্লাশ করাসহ নিজ হাতে কন্টেন্ট তৈরি করে মাল্টিমিডিয়ায় পাঠ উপস্থাপন করে থাকেন। লিটন সরকার পূর্বে আরো ২ বার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন। এবারও ২০১৯ সালে তৃতীয় বারের মত উপজেলা পর্যায়ে ধামরাই উপজেলা থেকে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন।

লিলি সরকার ২০১৬ সালে ১ম বার ধামরাই উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন এবং ২০১৯ সালে তার একাডেমিক দক্ষতা, বিদ্যালয়ের পড়ালেখার মান ক্রমাগত হারে বৃদ্ধি, বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন, বিদ্যালয়ের পরিবেশ সুসজ্জিত ও আকর্ষনীয় করা, বিদ্যালয়ের উন্নয়নে এলাকার সকলকে সম্পৃক্ত করন, জাতীয় দিবস সমূহ পালনে সকলের অংশগ্রহণ নিশ্চিতকরণ, ঝুকিপূর্ণ পরিবার চিহ্নিতকরণ ও কর্মসংস্থানের ব্যবস্থা করা, মায়েদের সেলাই প্রশিক্ষন দেওয়া, যৌতুক ও বাল্যবিবাহ রোধ, শিশুদের ক্ষেত্রে উন্নয়ন কর্মকান্ড ও পরিকল্পনা অভিভাবকদের জানানোসহ তার সার্বিক বিচক্ষণতা ও নেতৃত্বদানেরগুনাবলীর বিষয় গুলো যথাযথ বিচার বিশ্লেষণ করে কতৃপক্ষ তাকে ২০১৯ সালে ২ বারের জন্য ধামরাই উপজেলার শ্রেষ্ট প্রধান শিক্ষিকা নির্বাচিত করেছেন।

এই বিভাগের আরও খবরঃ