website page counter ‘সুবর্ণ ভবন’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী - শিক্ষাবার্তা ডট কম

বুধবার, ২২শে জানুয়ারি, ২০২০ ইং, ৯ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

‘সুবর্ণ ভবন’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :

রাজধানীর মিরপুরে প্রতিবন্ধী কমপ্লেক্স ‘সুবর্ণ ভবন’ উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন অনুষ্ঠানে যোগদান করে তিনি এ ভবনের উদ্বোধন করেন। জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন অনুষ্ঠানের আয়োজন করে।

প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে দিবসটির এবারের প্রতিপাদ্য ‘অভিগম্য আগামীর পথে’। ১৫তলা প্রতিবন্ধী কমপ্লেক্স ‘সুবর্ণ ভবন’ থেকে শিক্ষা, খেলাধুলা, প্রশিক্ষণ, চিত্ত-বিনোদন ও স্বাস্থ্যসহ নানা সেবা পাওয়া যাবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতেই প্রতিবন্ধিতা থেকে উত্তরণের বিভিন্ন ক্ষেত্রে সফল এবং অবদান রাখার জন্য ১২ ব্যক্তি ও ৩ প্রতিষ্ঠানকে সম্মাননা তুলে দেন প্রধানমন্ত্রী।

বক্তব্যের শুরুতেই পুরস্কারপ্রাপ্তদের ধন্যবাদ জানান শেখ হাসিনা। বলেন, অটিজম বা প্রতিবন্ধীতা কোন অসুস্থতা নয়। প্রতিবন্ধীদের নিয়ে নেতিবাচক মানসিকতা পরিবর্তনে সবার প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রতিবন্ধীদের উন্নয়নে সরকারের নেয়া নানা পরিকল্পনার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সমাজ থেকে বৈষম্য দূর করতে কাজ করছে তার সরকার। সুষম বন্টন না হলে প্রকৃত উন্নয়নের ছোঁয়া পাবে না দেশের মানুষ।

এ সময় প্রতিটি জেলা-উপজেলায় প্রতিবন্ধীদের জন্য কর্মসংস্থান তৈরির ঘোষণা দেন প্রধানমন্ত্রী। পরে, ১০০ কোটি টাকা ব্যায়ে নির্মিত জাতীয় প্রতিবন্ধী কমপ্লেক্সের সুবর্ণ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জোয়েনা আজিজ। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিবন্ধীদের পক্ষে ফেরসৌসী আক্তার, জাতীয় প্রতিবন্ধী ফোরামের প্রেসিডেন্ট সাইদুল হক।

এই বিভাগের আরও খবরঃ