website page counter বই উৎসবের আগেই বই বিতরণ - শিক্ষাবার্তা ডট কম

মঙ্গলবার, ২৮শে জানুয়ারি, ২০২০ ইং, ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

বই উৎসবের আগেই বই বিতরণ

পার্শ্ববর্তী বিদ্যালয়গুলোর চেয়ে অধিক শিক্ষার্থী ভর্তির উদ্দেশ্যে অভিভাবক ও শিক্ষার্থীদের আকৃষ্ট করতে বই উৎসবের আগেই বিতরণ করা হয়েছে নতুন বই। এতে এলাকায় সৃষ্টি হয়েছে চাঞ্চল্য।

এমনই কাণ্ড ঘটিয়ে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গোহালা টি.সি.এ.এল উচ্চ বিদ্যালয়। বই উৎসবের আগেই শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেছে শিক্ষা প্রতিষ্ঠানটি।

জানাগেছে, আগামী ২০২০ সালের ১ জানুয়ারি সারা দেশের এক যোগে অনুষ্ঠিত হবে বই উৎসব। এ দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই বিতরণের উদ্বোধন করবেন এবং সারা দেশে এক যোগে সব শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব উদযাপন করা হবে। কিন্তু, বই উৎসবের আগেই ২৭ নভেম্বর গোহালা টি.সি.এ.এল উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী তামিমা, পড়শী, ইভাসহ প্রায় ৩০জন ছাত্রীর হাতে ৬ষ্ঠ শ্রেণি নতুন বই (২০২০ সাল) তুলে দেয় বিদ্যালয় কর্তৃপক্ষ। পরে এ নিয়ে এলাকায় আলোচনা-সমালোচনা শুরু হলে বই বিতরণ কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। এতে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

গোহালা টি.সি.এ.এল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াসউদ্দিন গাজী বলেন, পার্শ্ববর্তী বিদ্যালয়গুলোর চেয়ে অধিক শিক্ষার্থী ভর্তি করতে অভিভাবক ও শিক্ষার্থীদের আকৃষ্ট করার জন্য বই উৎসবের আগেই বই বিতরণের অভিনব ব্যবস্থা নেয়া হয়েছিল। তবে বিতরণকৃত বই শিক্ষার্থীদের কাছ থেকে ফেরত আনা হয়েছে।

এ ব্যাপারে মুকসুদপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাহাদাত হোসেন মোল্যা বলেন, বই বিতরণের বিষয়টি আমি শুনেছি। পরে খোঁজ খবর নিয়ে বিতরণকৃত বই ফিরিয়ে নেয়া হয়েছে। আগামী ১ জানুয়ারি ওই বই বিতরণ করা হবে।

এই বিভাগের আরও খবরঃ