website page counter জেএসসি এবং প্রাথমিক সমাপনীর ফল ২৯ ডিসেম্বর প্রকাশের সম্ভাবনা - শিক্ষাবার্তা ডট কম

বৃহস্পতিবার, ১২ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

জেএসসি এবং প্রাথমিক সমাপনীর ফল ২৯ ডিসেম্বর প্রকাশের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক :

জে্এসসি পরীক্ষার ফলাফল আগামী ২৯ ডিসেম্বর প্রকাশের সম্ভাবনা রয়েছে। একই দিন পঞ্চম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। শিক্ষা মন্ত্রণালয় ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ফলাফল প্রকাশের প্রস্তাব করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে। এই তিন দিনের মধ্যে প্রধানমন্ত্রী যেদিন সম্মতি জানাবেন সেদিনই ফলাফল প্রকাশ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের সূত্র জানিয়েছে, ২৯ থেকে ৩১ ডিসেম্বর এই তিন দিনের যে কোনো দিন জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল প্রকাশে প্রধানমন্ত্রীর সম্মতি চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে ৩০ ডিসেম্বর সোমবার থাকায় ওই দিন মন্ত্রিপরিষদ বিভাগের নির্ধারিত সভা হয়। ৩১ ডিসেম্বর বছরের শেষ দিন থাকায় ২৯ ডিসেম্বর ফলাফল প্রকাশের সম্ভাবনা বেশি।

জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির বলেন, আমরা ফলাফল প্রকাশের জন্য আলাদা কোনো প্রস্তাব করিনি। জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফল প্রকাশের দিন পিইসি পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য বলেছি। শিক্ষা মন্ত্রণালয় ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল প্রকাশের প্রস্তাব করেছে।

 

এই বিভাগের আরও খবরঃ