website page counter পাঠদানের অনুমতি পেল ৯৫ প্রতিষ্ঠান - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ১২ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

পাঠদানের অনুমতি পেল ৯৫ প্রতিষ্ঠান

এমপিও না দেয়ার শর্তে আরও ৯৫টি শিক্ষা প্রতিষ্ঠানকে পাঠদানে অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সংশ্লিষ্ট বোর্ডের চেয়ারম্যানের সুপারিশক্রমে এসব প্রতিষ্ঠানগুলোর পাঠদানে অনুমতি প্রদানে সম্মতি দেয়া হয়েছে। এছাড়া ৪০টি প্রতিষ্ঠানকে অতিরিক্ত শ্রেণি শাখা খোলার অনুমতি দেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ঢাকা, দিনাজপুর, রাজশাহী ও ময়মনসিংহ বোর্ডের চেয়ারম্যানকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

জানা গেছে, পাঠদানের অনুমতি পেতে সম্মতি পাওয়া প্রতিষ্ঠানগুলোর মাধ্য ৪৯টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এবং ৪৬টি মাধ্যমিক স্কুল রয়েছে। এদিকে ঢাকা বোর্ডের ৪৪ টি শিক্ষা প্রতিষ্ঠান, দিনাজপুর বোর্ডের ২৬টি প্রতিষ্ঠান, রাজশাহী বোর্ডের ৯টি প্রতিষ্ঠান এবং মহয়মনসিংহ বোর্ডের ১৭টি প্রতিষ্ঠান পাঠদানের অনুমতি পেয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতাদি কলেজের স্বঅর্থায়নে পরিচালিত করার শর্তে প্রতিষ্ঠানগুলোকে পাঠদানের অনুমতি দেয়া হয়েছে। এছাড়া কলেজগুলোকে শিক্ষার্থী ও পাবলিক পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা সন্দোষজনক পর্যায়ে উন্নীত করতে বলা হয়েছে। ৯৫টি প্রতিষ্ঠানের পাঠদানে অনুমতি প্রদানে সম্মতির দেয়ার বিষয়টি জানিয়ে গত ২৫ নভেম্বর ঢাকা, দিনাজপুর, রাজশাহী ও ময়মনসিংহ বোর্ডের চেয়ারম্যানকে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে চিঠি পাঠানো হয়েছে।

সূত্র আরও জানায়, এছাড়া ৪০টি প্রতিষ্ঠানকে বিভিন্ন শ্রেণির অতিরিক্ত শাখা খোলার অনুমতি দেয়া হয়েছে। বিষয়টি জানিয়ে একই দিনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে চিঠি পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

অতিরিক্ত শ্রেণি শাখার খোলা ও পাঠদানের অনুমতি পাওয়া প্রতিষ্ঠানগুলোর তালিকা  শিক্ষাবার্তার পাঠকদের জন্য তুলে ধরা হল।

তালিকা দেখতে ক্লিক করুন:

এই বিভাগের আরও খবরঃ