website page counter বাগেরহাটে শতভাগ বিদ্যুতায়ন ও ভূমি অধিগ্রহনে স্বচ্ছতা জবাবদিহিতামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ১২ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বাগেরহাটে শতভাগ বিদ্যুতায়ন ও ভূমি অধিগ্রহনে স্বচ্ছতা জবাবদিহিতামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত

মোঃ মোজাহিদুর রহমান।।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

গত ২৭নভেম্বর সন্ধ্যায় বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার ভবনা মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ব্যতিক্রমী অনুষ্ঠান উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি দুটি পর্যায়ে বিভক্ত ছিল।

প্রথম পর্যায়ে বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির আয়োজনে গ্রাহক সেবায় পল্লী বিদ্যুতের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান এস এম আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ কামরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান স্বপন কুমার দাশ, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন, সহকারি কমিশনার (ভূমি) রহিমা সুলতানা বুশরা, পল্লী বিদ্যুতের জিএম মোঃ জাকির হোসেন প্রমূখ।

অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় জনগনের জন্য উন্মুক্ত প্রশ্ন আহবান করা হয়। উপস্থিত জনতা বিদ্যুতের নানামুখী সুবিধা অসুবিধার কথা তুলে ধরেন। উপস্থিত জনতার পক্ষ থেকে তপন দেবনাথ বলেন বিদ্যুতায়নের ক্ষেত্রে আমাদের এখানে বিভিন্ন সমস্যা রয়েছে। যার মধ্যে প্রতি মাসের বিলের বিভিন্ন গরমিলের কথা তিনি উল্লেখ করেন। এছাড়া তিনি আরও অধিক জনবল নিয়োগ, বৈদ্যুতিক সরঞ্জাম অগ্রীম প্রস্তুত রাখার ব্যাপারেও পরামর্শ প্রদান করেন। প্রবীন রাজনীতিবীদ খলিলুর রহমান বলেন ফকিরহাট পল্লী বিদ্যুৎ অফিস বুলবুল পরবর্তী দূর্যোগে সাহসী ভূমিকার মাধ্যমে অতি অল্প সময়ে আমাদের এখানে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করেছেন। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।

উপস্থিত কর্মকর্তাবৃন্দ উপস্থিত জনতার বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং দ্রুত সকল প্রতিকুলতা কাটিয়ে উঠে আগামী মুজিব বর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন এবং গ্রামকে নগরায়নে রুপান্তরের আশ্বাস দেন।


দ্বিতীয় পর্যায়ে বাগেরহাট জেলা প্রশাসনের আয়োজনে সরকারি সেবা প্রদানে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চতকরণ এবং মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত দুর্নিতীর বিরুদ্ধে শুন্য সহিষ্ণুতা নীতির যথাযথ বাস্তবায়নে খুলনা-মোংলা রেল লাইন প্রকল্পভুক্ত এলাকায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি রেললাইন প্রকল্পে অধিগ্রহনকৃত জমির মালিকদের বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং দ্রুত তা সমাধানের আশ্বাস দেন। তিনি বলেন ভূমি অধিগ্রহনের ক্ষতিপুরনের চেক নিয়ে আর কাউকে হয়রানী হতে হবে না। আমরা আপনাদের বাড়ীতে এসে ক্ষতিপুরনের চেক পৌছিয়ে দেব।

অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুধীজন, সাংবাদিকবৃন্দ, পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তা কর্মচারী ও বাগেরহাট জেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবরঃ