website page counter শেরপুরে শিশু শিক্ষার্থী অমি হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শেরপুরে শিশু শিক্ষার্থী অমি হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন

মো. মোশারফ হোসেন, শেরপুর প্রতিনিধি:

শেরপুরের নালিতাবাড়ীতে পঞ্চম শ্রেণির মেধাবী শিার্থী আকিব ইসলাম খান অমি হত্যার প্রতিবাদ ও দোষীদের ফাঁসির দাবীতে চল্লিশ মিনিটব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৯ নভেম্বর (শনিবার) দুপুরের দিকে উপজেলা পরিষদ গেইট সংলগ্ন প্রধান সড়কে সচেতন নাগরিক সমাজের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সচেতন নাগরিক সমাজ’র উদ্যোক্তা সরকার গোলাম ফারুক এর নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে স্কুলছাত্র অমি হত্যার প্রতিবাদ ও দোষীদের ফাঁসির দাবী জানিয়ে বক্তব্য রাখেন- অমি’র মা আঞ্জুমান আরা খান ঝর্ণা, মামা লতিফুল ইসলাম বকুল, খালু আশরাফ আলী, সাংবাদিক সামেদুল ইসলাম তালুকদার, আব্দুল মান্নান, অমি’র শিা প্রতিষ্ঠান শাহীন স্কুলের পরিচালক হুমায়ুন কবীর, ব্যবসায়ী নেতা মোকছেদ আলী বেগ, এমএ রায়হান, আতিকুর রহমান মানিক, জাহাঙ্গীর মোহাম্মদ মেহেদী, দেলোয়ার হোসেন রিপনসহ আরো অনেকে। এসময় অমি’র আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, এলাকাবাসী, ব্যবসায়ী, স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিার্থীসহ বিভিন্ন পেশাজীবীরা রাস্তার দুইপাশে দাঁড়িয়ে চল্লিশ মিনিটব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে স্কুলছাত্র অমি হত্যার প্রতিবাদে বিভিন্ন শ্লোগান দেওয়াসহ দোষীদের দ্রুত আইনের আওতায় এনে তাদের ফাঁসির দাবী জানান।

উল্লেখ্য, আকিব ইসলাম খান অমি নালিতাবাড়ী উপজেলা শহরের পূর্ব কালিনগর মহল্লার আব্দুর রউফ খানের ছেলে এবং স্থানীয় শাহীন স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিলো। সে গত ২ নভেম্বর শনিবার বিকেলে খেলতে গিয়ে নিখোঁজ হয়। পরে ৬ নভেম্বর বুধবার দুপুরে অমির বাড়ির নিকটের একটি ধানতে থেকে তার বস্তাবন্দী মরদেহ উদ্ধার করে পুলিশ। মুক্তিপণের লোভে অমিকে কৌশলে ডেকে নিয়ে হত্যা করার অভিযোগে নালিতাবাড়ী থানায় অমির পরিবারের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়েরের পরে, জড়িত থাকার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করে শেরপুর আদালতে সোপর্দ করেছেন থানার পুলিশ। সূত্রে জানা গেছে, হত্যার সঠিক তথ্য উদঘাটন ও অপরাধীদের চিহিৃত করার লক্ষ্যে অমি হত্যার মামলাটি ৮ নভেম্বর শুক্রবার ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরও খবরঃ