website page counter প্রতি উপজেলায় একটি মাদরাসা জাতীয়করণের দাবি - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

প্রতি উপজেলায় একটি মাদরাসা জাতীয়করণের দাবি

দেশে একটি করে স্কুল কলেজ সরকারি করা হলেও একটি মাদরাসাও সরকারিকরণ না করে শিক্ষা ব্যবস্থায় বৈষম্য সৃষ্টি করা হয়েছে। স্কুল কলেজের ন্যায় প্রতি উপজেলায় একটি করে মাদরাসা সরকারিকরণ, মাদরাসার প্রশাসনিক পদে জেনারেল শিক্ষকদের নিয়োগ দিতে হবে।

শুক্রবার (৮ নভেম্বর) সকাল ১০টায় সদর লক্ষ্মীপুর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে উদ্ভোদকের বক্তব্যে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের (বিএমজিটিএ) সভাপতি ও বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য মো. হারুন অর রশিদ এসব দাবি জানান।

বিএমজিটিএ লক্ষ্মীপুর জেলার সভাপতি মো. আলীর সভাপতিত্বে মাদরাসা শিক্ষার মান উন্নয়ন ও মাদরাসাসহ সব বেসরকারি প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে লক্ষ্মীপুরে ২য় জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন (বিএমজিটিএ) আয়োজিত সম্মেলন বিশেষ অতিথি ছিলেন বিএমজিটিএ’র কেন্দ্রীয় মহাসচিব মো. জহির উদ্দিন হাওলাদার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শামছুল কবির, সদর উপজেলা নির্বাহী অফিসার শফিকুর রিদোয়ান আরমান শাকিল, বিএমজিটিএ’র কেন্দ্রীয় নেতা মো. সুলতান মো. দপলোয়ার হোসেন,মাহমুদ, মো. ফজলুল বারী বেলাল, মো. শান্ত ইসলাম, মো. ফখরুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর আলিয়ার সাবেক অধ্যক্ষ এ কে এম আবদুল্লাহ, আয়েশা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা একেএম রুহুল আমিন কামাল, বশিকপুর কামিল মাদরাসার অধ্যক্ষ মো. জাহিদ হোসাইন, ভবানীগঞ্জ ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ইব্রাহীম শামীম, মাতাব্বরনগর আলিম মাদরাসার অধ্যক্ষ মো. আলী হোসাইন, বিএমজিটিএ’র জেলা সাংগঠনিক সম্পাদক মো. ওয়াজি উল্যাহ জুয়েল, কমলনগর উপজেলা সভাপতি এম এ কাশেম, সদর উপজেলা সভাপতি মো. কামাল উদ্দিন প্রমুখ।

এই বিভাগের আরও খবরঃ