website page counter কুবিতে ভর্তিযুদ্ধ সম্পন্ন; ফলাফল মঙ্গলবার - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

কুবিতে ভর্তিযুদ্ধ সম্পন্ন; ফলাফল মঙ্গলবার

কুবি প্রতিনিধি:

শেষ হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তিযুদ্ধ। ৯ নভেম্বর (শনিবার) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হয়েছে এবারের ভর্তি পরীক্ষা। আগামী মঙ্গলবার (১২ নভেম্বর) তিন ইউনিটের ফলাফল একত্রে দেওয়া হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির তথ্যানুযায়ী, ‘সি’ ইউনিটের ২৪০ টি আসনের বিপরীতে ১২ হাজার ৮০৭ জন শিক্ষার্থী আবেদন করেছে। প্রতি আসনে প্রায় ৫৩ জন শিক্ষার্থী লড়েছে। বিশ্ববিদ্যালয়সহ সর্বমোট ৯টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয় যাতে উপস্থিতির হার ছিলো ৭০ শতাংশ।

এর আগে শুক্রবার (৮ নভেম্বর) সকালে ২০ টি কেন্দ্রে ‘এ’ ইউনিট ও বিকালে ২১ টি কেন্দ্রে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ‘এ’ ইউনিটে অংশগ্রহণের হার ছিলো ৬৫ শতাংশ এবং ‘বি’ ইউনিটের হার ছিলো প্রায় ৭২ শতাংশ।

এবার মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছিলো ৬৮ হাজার ৭৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে তিন ইউনিটে ভর্তি পরীক্ষায় মোট উপস্থিতির হার ৬৯ শতাংশ।

ভর্তি পরীক্ষার সার্বিক বিষয়ে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী পরীক্ষা সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জানান, ‘ভর্তি পরীক্ষা সফলভাবে সম্পন্ন হয়েছে। আশাকরি আগামীতে এই ধারা অব্যাহত থাকবে।’

এই বিভাগের আরও খবরঃ