website page counter বড় সুখবর পাচ্ছেন নিবন্ধনধারীরা - শিক্ষাবার্তা ডট কম

বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বড় সুখবর পাচ্ছেন নিবন্ধনধারীরা

এই বছরেই নিবন্ধনধারীদের জন্য পরবর্তী শিক্ষক নিয়োগ সুপারিশের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানা গেছে। সূত্র জানায়, এবার বড় ধরনের নিয়োগ দিতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শিগগিরই এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হবে। সূত্র জানায়, এবার প্রায় ৫০ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ দেওয়া হতে পারে।

চলতি বছরের শুরুতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৩১ হাজারের বেশি শূন্য পদে শিক্ষক নিয়োগের সুপারিশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। যেসব প্রার্থী ওই নিয়োগ সুপারিশের প্রেক্ষিতে যোগদান করেনি, সেসব শূন্য পদে নিয়োগের দ্বিতীয় চক্রের ২য় ধাপের সুপারিশ করা হয়েছে। এদিকে ১৫তম শিক্ষক নিবন্ধনের ভাইভা বা মৌখিক পরীক্ষা আগামী ১২ নভেম্বর থেকে শুরু হচ্ছে। এরপরই পরবর্তী গণবিজ্ঞপ্তি জারির পরিকল্পনা করছে এনটিআরসিএ।

কয়েকদিন আগে এ বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনিও। সিলেটে তিনি বলেন, শিগগিরই শিক্ষক-সংকট দূর হবে। এ জন্য এনটিআরসির (বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ) মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আশা করছি, নিয়োগ প্রক্রিয়া শুরুর পর শিক্ষক সঙ্কট আর থাকবে না।

কিছুদিন আগে এ বিষয়ে এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন বলেছিলেন, খুব দৃঢ়ভাবে বলতে পারি, আমি জয়েন করার পর প্রায় ১ লাখ নিয়োগের টার্গেট দিয়েছিলাম। আমরা এই টার্গেট থেকে সরে যাইনি। ইতিমধ্যে টার্গেটের ৩৯ হাজার পূরণ করেছি। বাকি আরো ৬০ হাজার কিছুই না।

বড় নিয়োগটা কত বড় নিয়োগ হতে পারে-এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, এখন যেহেতু শুন্যপদের তালিকা আসতেছে। সেহেতু নির্দিষ্ট কিছুই বলতে পারবো না। আনুমানিক বলতে পারি এবার ৬০ হাজারে আসার কথা। তবে ৭০ হাজারও হতে পারি, আবার ৫০ হাজারও হতে পারে।

এই বিভাগের আরও খবরঃ