website page counter ৯’দফা দাবিতে ইবি ছাত্র মৈত্রীর স্মারকলিপি প্রদান - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ২১শে নভেম্বর, ২০১৯ ইং, ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

৯’দফা দাবিতে ইবি ছাত্র মৈত্রীর স্মারকলিপি প্রদান

ইবি প্রতিনিধি এম বি রিয়াদ  :
নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতকরণের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী ৯ দফা দাবি সম্বলিত এক স্মারকলিপি প্রদান করেছে। রোববার বেলা সাড়ে ১১ টায় উপাচার্যের কার্যালয়ে শাখা ছাত্র মৈত্রীর নেতাকর্মীরা এ স্মারকলিপি প্রদান করে।

তাদের ৯ দফা দাবিগুলো হলো, ‘শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) গঠন ও নির্বাচনের জন্য দ্রæত কার্যকর পদক্ষেপ গ্রহণ করা, মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল ছাত্রসংগঠনগুলোর সহাবস্থান নিশ্চিত এবং স্বাধীনতাবিরোধী ছাত্রসংগঠনের রাজনীতি নিষিদ্ধ করা, প্রতিটি হলে পর্যাপ্ত পরিমাণ সিসি ক্যামেরা স্থাপন করা, বৈধ আবাসিক শিক্ষার্থীদের হলে সিটের ব্যাবস্থা করে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা, মেধার ভিত্তিতে প্রতিটি হলে সিট বরাদ্দ করা, ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ বিচরণ সীমিত করা, হলে টর্চার সেলের বিষয়ে যাথাযথ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা ও আসন্ন ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁস রোধে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা।’

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আব্দুর রউফ ও সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু। এছাড়াও সহ-সভাপতি আখতার হোসেন আজাদ, শামিমুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক মোজাহিদুল ইসলাম মোরশেদ, দপ্তর সম্পাদক আশিকুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আশিকুর রহমানসহ সংগঠনরি অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী তাদের দাবিগুলো বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

এই বিভাগের আরও খবরঃ