website page counter নিবন্ধনধারীদের সুখবর, শিগগিরই তৃতীয় ধাপের নিয়োগ শুরু - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ২১শে নভেম্বর, ২০১৯ ইং, ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

নিবন্ধনধারীদের সুখবর, শিগগিরই তৃতীয় ধাপের নিয়োগ শুরু

অনলাইন ডেস্ক

শিগগিরই নিবন্ধনধারীদের জন্য সুখবর দিতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। খুব শিগগিরই তৃতীয় ধাপের নিয়োগ শুরু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে একটি নির্দেশনাও জারি করেছে এনটিআরসিএ। এতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক ৩য় নিয়োগ চক্রের মাধামে শিক্ষক সুপারিশকরণের কার্যক্রম শুরু হতে যাচ্ছে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি লেভেলের শুন্য পদ প্রদানের পূর্বশর্ত হলো প্রতিষ্ঠানের ই-রেজিস্ট্রেশন সম্পন্ন করা। সে লক্ষ্যে শিক্ষক নিয়োগ সংক্রান্ত কাজ সুষ্ঠ ও স্বচ্ছভাবে সম্পন্ন করার জন্য এবং এক্ষেত্রে কোন ধরনের ভুল-ভ্রান্তি এড়ানোর জনা সংশ্লিষ্ট সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ই রেজিস্ট্রেসন বাধাতামূলক। যে সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ই রেজিস্ট্রেসন এখনও সম্পন্ন করা হয়নি, সে সকল প্রতিষ্ঠান প্রধান উক্ত ই রেজিস্ট্রেসনের লক্ষ্যে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে যোগাযোগ করে ই রেজিস্ট্রেসন কার্যক্রম সম্পর করুন।

ই রেজিস্ট্রেসন সংক্রান্ত কার্যাদি আগামী ২৭ অক্টোবর ২০১৯ হতে ১১ নভেম্বর ২০১৯ তারিখের মধ্যে সম্পন্ন করতে হবে। এছাড়াও যে সকল প্রতিষ্ঠানের ওথ্য সংশোধন/ হালনাগাদ করা প্রয়োজন, সে সকল প্রতিষ্ঠানও ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে তথ্য হালনাগাদ করতে পারবেন।

179

এই বিভাগের আরও খবরঃ