website page counter দ্রুত আত্তীকরণের দাবীতে বাসকশিপের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ২১শে নভেম্বর, ২০১৯ ইং, ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

দ্রুত আত্তীকরণের দাবীতে বাসকশিপের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক পরিষদ( বাসকশিপ) এর চট্টগ্রাম বিভাগীয় সম্মেলনে প্রফেসর ড. অনুপম সেন সরকারি উন্নয়নকে বাধাগ্রস্থ করে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করে তাদের বিরুদ্ধে সকল শিক্ষকদেরকে সচেতন হতে হবে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য সমাজবিজ্ঞানী প্রফেসর ড.অনুপম সেন বলেছেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষার উন্নয়নে সর্বোচ্চ বরাদ্দ দিয়ে জাতির শিক্ষান্নয়নে ব্যাপক অবদান রেখে চলেছে তারই ধারাবাহিকতায় দেশের প্রতিটি জেলা ও থানায় একটি করে সরকারি কলেজ স্থাপনের উদ্যোগ গ্রহণের পাশাপাশি সদ্য ৩০৫টি বেসরকারি কলেজকে সরকারি বা জাতীয় করণ একটি মাইলফলক হিসেবে আছে। উক্ত সরকারি কলেজগুলোকে সরকারি সকল সুযোগ-সুবিধা শিক্ষকদের সরকারি সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করে আরো বলেন যারা সরকারি উন্নয়নকে বাধাগ্রস্থ করে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করে তাদের বিরুদ্ধে সকল শিক্ষকদেরকে সচেতন হতে হবে।

অদ্য ১৮ অক্টোবর সকাল ৯টায় প্রেসক্লাবস্থ বঙ্গবন্ধু হলে বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক পরিষদ (বাসকশিপ) এর চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানের উদ্বোধক নগর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন বলেন আলোর পথের দেশকে এগিয়ে নেওয়ার জন্য যে শিক্ষক সমাজ দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন তাদের সকল ন্যায দাবি আদায়ের জন্য মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বাচাই প্রক্রিয়া দ্রুতকরণ ও শীঘ্রই এডহক নিয়োগ সম্পাদন করার লক্ষ্যে সকল দাবি দাওয়া পূরণের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য সংগঠনের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। সংগঠনের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ড. মো: মোজাহেরুল আলমের সভাপতিত্বে সরকারি বাঁশখালী আলাউল কলেজের প্রভাষক ফজিলাতুন্নিছা ডলি ও সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো: আতিকুল্লাহর সঞ্চালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সভাপতি মো: আতাউর রহমান। বিশেষ আলোচকের বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক ড. এম আহমদ আলী মল্লিক। অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম রিপোটার্স ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক আলীউর রহমান, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি প্রফেসর ড. নুর উদ্দিন।

এতে আরো বক্তব্য রাখেন, গুইমারা সরকারি কলেজের অধ্যক্ষ মো: নাজিম উদ্দিন, রাঙ্গুনিয়া কলেজের অধ্যক্ষ আবু ইউসুফ, কাউখালি সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: ইসহাক, রামু সরকারি কলেজের সহকারী অধ্যাপক আ.ম.ম জহির, সংগঠনের সিনিয়র যুগ্ম  সম্পাদক মো: সাইদুর রহমান, চকরিয়া সরকারি  কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব প্রদীপ কুমার দাশ। শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংগঠনের চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক মোহাম্মদ শামীম উদ্দিন। এতে আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম জেলার সভাপতি নুরুল মোমিন চৌধুরী, সাধারণ সম্পাদক মো: আরশাদ উল্লাহ, কেন্দ্রীয় কমিটির সদস্য মো: জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মিলটন রায় চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন, মো: রহমত উল্লাহ। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত গেয়ে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে ও বেলুন উড়িয়ে সংবর্ধনা উদ্বোধন করেন অনুষ্ঠানের উদ্বোধক নগর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেওলোয়াত পাঠ করেন ফটিকছড়ি সরকারি কলেজের মো: শাহজাহান।

গীতা পাঠ করেন মহালছড়ি সরকারি কলেজের বিধান রায় বিশ্বাস। ত্রিপিটক পাঠ করেন দীঘিনালা সরকারি কলেজের জিমি চাকমা। অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিন পালন উপলক্ষ্যে অতিথি ও সকল নেতৃবৃৃন্দসহ কেক কাটেন। পরিশেষে স্বাধীনতার মহানস্থতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ ৫২’র মহান ভাষা শহীদ, ৭১’র ৩০ লক্ষ মহান শহীদ, জাতীয় চার নেতা, ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদ ও সদ্য ৩০৫টি সরকারি কলেজের প্রয়াত শিক্ষকদের স্মরণে এক মিনিট নিরাবতা পালনের মাধ্যমে স্মরণ করা হয়। সম্মেলনের দ্বিতীয় পর্বে ড. মো: মোজাহেরুল আলমকে সভাপতি ও প্রদীপ কুমার দাশকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক পরিষদ চট্টগ্রাম বিভাগীয় কমিটি ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদান রাখায় সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেনকে ও হাসিনা মহিউদ্দিনকে সম্মাননা প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবরঃ