website page counter জন্মদিনে ভালোবাসায় সিক্ত হাবিব ওয়াহিদ - শিক্ষাবার্তা ডট কম

শনিবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

জন্মদিনে ভালোবাসায় সিক্ত হাবিব ওয়াহিদ

বিনোদন প্রতিবেদক :

বাংলা সঙ্গীতাঙ্গনে সুরেলা সংগীতের বরপুত্র বলা হয় হাবিব ওয়াহিদকে। ফিউশনের সাথে টেকনো এবং শহুরে বিটের সমন্বয়ের জন্য ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন এই গায়ক। তার গান মানেই নতুনত্ব, নতুন আমেজ। এদেশের গানের নতুন ধারার প্রবর্তকও বলা হয় তাকে।

আজ এই গায়কের জন্মদিন। জন্মদিন উপলক্ষে গতকাল রাত থেকেই ভক্ত অনুরাগীদের শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হচ্ছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন মাধ্যমে শুভেচ্ছা পাচ্ছেন তিনি।

মৌলিকত্ব, জৌলুস, মান, শ্রোতাপ্রিয়তা হারিয়ে গানের বাজার যখন দুঃসময় পার করছিল ঠিক তখন অর্থাৎ ২০০৪ সালের দিকে ‘মায়া’ অ্যালবাম দিয়ে হাবিব এক নতুন আশার সঞ্চার ঘটালেন। ভিন্ন ধারার কথা ও সুরের গান নিয়ে তিনি রাতারাতি জনপ্রিয়তা পেয়ে বদলে দিয়েছিলেন হতাশ গানের মানুষদের ভাবনা।

তারপর তার পথ অনুসরণ করেই চলছে আজকের মিউজিক ইন্ডাস্ট্রিতে তরুণদের গানের চর্চা। আজকের জনপ্রিয় সংগীত শিল্পী ন্যান্সি, আরেফিন রুমি, মিলন মাহমুদরা হাবিবের হাত ধরেই প্রতিষ্ঠিত হয়েছেন আইকন হিসেবে।

অডিও গানের পাশাপাশি হাবিব বিজ্ঞাপনের জিঙ্গেলেও অঘোষিত সম্রাট হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। তার সুরায়োজনে বেশ কিছু চলচ্চিত্রের গানও জনপ্রিয়তা পেয়েছে। সম্প্রতি তিনি নতুন করে বেশ কিছু ছবির গানের কাজ করছেন।

১৯৭৯ সালের ১৫ অক্টোবর জন্মগ্রহণ করেন তিনি। তিনি প্রখ্যাত ফোক শিল্পী ফেরদৌস ওয়াহিদের ছেলে। তবে বাবার খ্যাতি আর সুনামকে তিনি জয় করেছেন আপন আলোয়।

এখনো নিয়মিত গান গেয়ে যাচ্ছেন তিনি। আসছে ১৭ অক্টোবর ন্যান্সিকে সঙ্গে নিয়ে নতুন গান প্রকাশ করতে যাচ্ছেন তিনি। তার নতুন গানটির নাম ‘তুমি যে আমার ঠিকানা’। গানটি প্রকাশ হবে হাবিবের নিজের ইউটিউব চ্যানেল থেকে।

এই বিভাগের আরও খবরঃ