website page counter বশেমুরবিপ্রবি’র নতুন প্রক্টর রাজিউর রহমান - শিক্ষাবার্তা ডট কম

সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং, ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বশেমুরবিপ্রবি’র নতুন প্রক্টর রাজিউর রহমান

গোপালগঞ্জ প্রতিনিধি।।
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) প্রক্টর পদে আইন বিভাগের সহকারী অধ্যাপক ড. মো: রাজিউর রহমানকে নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নুরুউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া পদত্যাগ করেন। পরে তার জায়গায় আইন বিভাগের সহকারী অধ্যাপক ড. মো: রাজিউর রহমানকে প্রক্টর পদে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রক্টরের দায়িত্ব পালনকালে অধ্যাপক ড. মো: রাজিউর রহমানকে বিধি মোতাবেক প্রাপ্য ভাতাদি দেয়া হবে বলে চিঠিতে আরো উল্লেখ করা হয়।

এদিকে ড. রাজিউর রহমান প্রক্টর হিসেবে নিযুক্ত হওয়ায় আনন্দ প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সৈকত জানান, ‘বিশ্ববিদ্যালয়ে যেসকল শিক্ষককে আদর্শ শিক্ষক হিসেবে মনে হয় তার মধ্যে তিনি (ড. রাজিউর রহমান) অন্যতম। আমরা যখন হামলার শিকার হই তখন আশিকুজ্জামান ভুঁইয়া প্রক্টর থাকা সত্বেও আমাদের কোন খোঁজ না নিয়ে মোবাইল ফোন বন্ধ করে রাখেন।’

কিন্তু রাজিউর রহমান স্যার প্রতিটি মুহুর্তে আমাদের পাশে ছিলেন। শুধুমাত্র নৈতিক দায়বদ্ধতা থেকে আমাদের নিরাপত্তা নিশ্চিত করতে রাতের পর রাত ক্যাম্পাসে অবস্থান করেছেন। এমন একজন ব্যক্তিকে প্রক্টর হিসেবে পেয়ে আমরা খুব আনন্দিত।

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর থেকে বশেমুরবিপ্রবি-র শিক্ষার্থীরা সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন। ওইদিন থেকেই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে কর্মক্ষেত্রে অনুপস্থিত ছিলেন প্রক্টর আশিকুজ্জামান ভুঁইয়া। টানা ১২ দিনের আন্দোনের পর গত ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগ করেন।

এই বিভাগের আরও খবরঃ