website page counter আইডিয়ালের অধ্যক্ষের এমপিও স্থগিতের নির্দেশ - শিক্ষাবার্তা ডট কম

শনিবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

আইডিয়ালের অধ্যক্ষের এমপিও স্থগিতের নির্দেশ

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের এমপিও স্থগিত করার নির্দেশ দিয়েছ শিক্ষা মন্ত্রণালয়। ২০১৮ সালে দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষার খাতা ঘষামাজা করে নম্বর বাড়িয়ে ফেল শিক্ষার্থীকে পাস করানোর অভিযোগ প্রমাণ হওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। একই সাথে স্থায়ীভাবে তার এমপিও বন্ধ করার উদ্যোগ নেয়া হয়েছে।

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে অধ্যক্ষের এমপিও স্থগিত করে তাকে কারণ দর্শাতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপ-সচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের বিরুদ্ধে মতিঝিল, বনশ্রী ও মুগদা শাখায় ২০১৮ খ্রিষ্টাব্দের দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে। এমতাবস্থায়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ ১৮ (খ) অনুচ্ছেদ অনুযায়ী অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের এমপিও সাময়িকভাবে স্থগিত করা এবং কেন তার এমপিও স্থায়ীভাবে বাতিল করা হবে না, সে মর্মে তাকে কারণ দর্শানোর (শোকজ) জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে জানতে চাইলে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম বলেন, ‘আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।’

প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রার্থীদের ভুল উত্তর রাবার দিয়ে মুছে সংশোধন করা হয়েছে বলে অভিযোগ উঠে। এভাবে প্রতিষ্ঠানটির মূল শাখা, বনশ্রী ও মুগদা শাখায় শতাধিক শিক্ষার্থীকে এভাবে ভর্তি করা হয়েছে বলে অভিযোগ উঠেছিল। এসব অভিযোগের সত্যতা যাচাইয়ের দায়িত্ব পেয়েছিলেন ঢাকার জেলা প্রশাসক এবং শিক্ষা অধিদপ্তরের ঢাকা অঞ্চলের পরিচালক অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। তদন্তে ঘটনার সত্যতা পান এ কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবরঃ