website page counter প্রাথমিক শিক্ষা একাডেমির জরুরি বিজ্ঞপ্তি - শিক্ষাবার্তা ডট কম

বুধবার, ২৩শে অক্টোবর, ২০১৯ ইং, ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

প্রাথমিক শিক্ষা একাডেমির জরুরি বিজ্ঞপ্তি

২০২১ শিক্ষাবর্ষে ডিপিএড কোর্সে ভর্তি সম্পন্ন করতে ৩১ অক্টোবরের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ডেপুটেশন প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সকল পিটিআই এর ক্যাচমেন্ট এরিয়া একাধিক জেলায় অবস্থিত সে সকল পিটিআই এর ডিপিএড কোর্সে শিক্ষক ডেপুটেশনের জন্য বিভাগীয় উপ-পরিচালকগণ সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের সাথে আলোচনা করে ১৫ অক্টোবরের মধ্যে জেলাভিত্তিক কোটা নির্ধারণ করবেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ২৪ অক্টোবর মধ্যে তার জেলার উপজেলাভিত্তিক কোটা নির্ধারণ করে পত্র মারফত সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসারদের অবহিত করবেন। উপজেলা শিক্ষা অফিসারগণ ৩১ অক্টোবরের মধ্যে নীতিমালা অনুসরণপূর্বক ডিপিএড কোর্সে ভর্তির জন্য প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণবিহীন শিক্ষকদের ১ এবং ২য় শিপ্ট (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখ করে ডেপুটেশন আদেশ প্রদান করে উক্ত আদেশের অনুলিপি মহাপরিচালক, নেপ, পরিচালক (প্রশিক্ষণ), প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, বিভাীয় উপপরিচালক প্রাথমিক শিক্ষা, সংশ্লিষ্ট বিভাগ এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের অবহিত করবেন।

এতে আরো বলা হয়েছে, কোনো উপজেলায় কোটা পূরণের জন্য প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক পাওয়া না গেলে সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসার তাৎক্ষণিকভাবে বিষয়টি সংশ্লিষ্ট জেলা প্রার্মিক শিক্ষা অফিসারকে অবহিত করবেন এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তার জেলাহীন অন্য উপভেলা থেকে প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক ডেপুটেশনের জন্য কোটা পুনঃনির্ধারণ করবেন ।

ডেপুটেশনপ্রাপ্ত শিক্ষকদের ০১-২০ নভেম্বরের মধ্যে অনলাইনে ফরম পূরণ করে ভর্তি হতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এই বিভাগের আরও খবরঃ