website page counter জরুরি সংবাদ সম্মেলনে আসছে প্রাথমিক শিক্ষকরা - শিক্ষাবার্তা ডট কম

শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

জরুরি সংবাদ সম্মেলনে আসছে প্রাথমিক শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক :

প্রাথমিক শিক্ষকদের বেতন-বৈষম্য নিরসনের দাবিতে একবার ফের কঠোর আন্দোলনে যাচ্ছে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ। আজ রোববার বেলা সাড়ে ১১ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করবেন তারা।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের প্রধান মূখপাত্র বদরুল আলম।

প্রাথমিক শিক্ষকদের একটি সূত্র জানিয়েছে, সংবাদ সম্মেলন থেকে আগামী ১৪ থেকে ১৭ অক্টোবর চারদিন যথাক্রমে ১ ঘণ্টা, ২ ঘণ্টা, অর্ধদিবস ও পূর্ণ দিবস কর্মবিরতির ঘোষণা দেয়া হবে।

এছাড়া, আগামী ২৩ অক্টোবর মহাসমাবেশ করারও ঘোষণা আসবে সংবাদ সম্মেলন থেকে। মহাসমাবেশের পরও দাবি পূরণ না হলে দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে তালা লাগিয়ে কর্মবিরতি শুরু করবেন শিক্ষকরা।

এ ব্যাপারে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের প্রধান মূখপাত্র এবং বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির (কেন্দ্রীয় কমিটি) সভাপতি বদরুল আলম বলেন, ‘দীর্ঘদিন আশ্বাস দিয়েও আমাদের দাবি মানা হয়নি। যে কারণে আমরা কঠোর আন্দোলন কর্মসূচিতে যেতে বাধ্য হয়েছি।’

তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের ১৪টি সংগঠন মিলে সম্প্রতি ওই ঐক্য পরিষদ গঠন করা হয়। পরিষদ নতুন করে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে যাচ্ছে। সে অনুযায়ী, আগামী ১৪ অক্টোবর সারাদেশের অন্তত ৬৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ে এক ঘণ্টা কর্মবিরতি পালন করা হবে।

এর পরদিন ১৫ অক্টোবর পালন করা হবে দুই ঘণ্টার কর্মবিরতি। পরের ১৬ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি পালন করা হবে। আর ১৭ অক্টোবর পূর্ণ দিবস কর্মবিরতি পালন করবেন তারা। এরমধ্যে দাবি আদায় না হলে ২৩ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবেন প্রাথমিক শিক্ষকরা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার এই কর্মসূচি চলবে। তাদের মূল দাবি, প্রধান শিক্ষকদের দশম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন প্রদান করা।

এই বিভাগের আরও খবরঃ