website page counter গ্যালারি কায়ায় ১৭ শিল্পীর চিত্র প্রদর্শনী - শিক্ষাবার্তা ডট কম

সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

গ্যালারি কায়ায় ১৭ শিল্পীর চিত্র প্রদর্শনী

১৭ জন সমকালীন চিত্রশিল্পীর ছবি নিয়ে উত্তরার গ্যালারি কায়ায় শুরু হয়েছে দলবদ্ধ চিত্র প্রদর্শনী ‘১৭’। গতকাল শুক্রবার বিকালে এ প্রদর্শনীর উদ্বোধন করেন বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর। স্বাগত বক্তব্য রাখেন কায়ার পরিচালক শিল্পী গৌতম চক্রবর্তী। প্রদর্শনীতে যাদের চিত্রকর্ম স্থান পেয়েছে তারা হলেন—আমিনুল ইসলাম, মুর্তজা বশীর, কাইয়ুম চৌধুরী, সমরজিত্ রায় চৌধুরী, হাশেম খান, রফিকুন নবী, হামিদুজ্জামান খান, কালিদাস কর্মকার, চন্দ্র শেখর দে, মুহাম্মদ ইউনুস, জামাল আহমেদ, কাজী রাকিব, রণজিত্ দাস, আহমেদ শামসুদ্দোহা, শেখ আফজাল হোসেন, শিশির ভট্টাচার্য্য ও মোহাম্মদ ইকবাল।

প্রদর্শনীতে ১৭ জন শিল্পীর ৪৯টি শিল্পকর্ম রয়েছে। গ্যালারি কায়ার পরিচালক গৌতম চক্রবর্তী জানান, প্রদর্শনীর শিল্পীদের নির্বাচন করা হয়েছে নবীন-প্রবীণ মিলিয়ে। ফলে নানা মাত্রার কাজ স্থান পেয়েছে। যা শিল্পরসিকদের আনন্দ দেবে।

প্রদর্শনী চলবে ৫ অক্টোবর পর্যন্ত। ৪ নম্বর সেক্টরের বাড়ি-২০, রোড-১৬তে এ গ্যালারি প্রতিদিন সকাল ১১টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত খোলা থাকবে।

অদিতি মহসিনের রবীন্দ্র সংগীত সন্ধ্যা :বাংলাদেশের স্বনামধন্য সংগীতশিল্পী অদিতি মহসিনের রবীন্দ্র সংগীতের আসর বসেছিল গতকাল। শুক্রবার ছুটির দিনে রবীন্দ্রনাথের গানের মাদকতাময় সুরে শিল্পী ভাসালেন মিলনায়তন ভর্তি শ্রোতা-দর্শকদের। ভারতীয় হাইকমিশনের উদ্যোগে ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র আয়োজন করেছিল এই সংগীত আসর। ভারতে যে সব শিল্পী বৃত্তি নিয়ে সংগীত শিখতে গিয়েছিলেন তাদের নিয়ে নিয়মিত সংগীত আসরের আয়োজন করছে ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র। তারই অংশ হিসেবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অদিতি রবীন্দ্রনাথের প্রেম, পূজা ও প্রকৃতি পর্বের গান গেয়ে শোনান।

এই বিভাগের আরও খবরঃ