website page counter ইবির প্রক্টরের দায়িত্বে ড. মাহবুব; অপসারনের দাবি ছাত্রলীগের - শিক্ষাবার্তা ডট কম

মঙ্গলবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

ইবির প্রক্টরের দায়িত্বে ড. মাহবুব; অপসারনের দাবি ছাত্রলীগের

ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) নতুন প্রক্টর হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান। শনিবার সকালে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। তবে ড. মাহবুবের বিরুদ্ধে নানা অভিযোগ এনে তাকে অপসারনের দাবি জানিয়েছে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রপের নেতা-কর্মীরা।

সূত্র মতে, ৯ সেপ্টেম্বর প্রশাসন ড. মাহবুবর রহমানকে প্রক্টর হিসেবে নিয়োগ দেন। তবে তিনি অসুস্থ থাকায় তখন দায়িত্ব গ্রহণ করেননি তিনি। অবশেষে শনিবার সকালে তিনি তৃতীয় বারের মত প্রক্টরের দায়িত্ব গ্রহণ করেন।

তবে ড. মাহবুবকে অপসারন করে নতুন প্রক্টর নিয়োগের দাবি জানিয়েছে শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রপের নেতা-কর্মীরা। এই দাবিতে তারা দুই দফায় উপাচার্যের সাথে সাক্ষাত করে। এসময় তারা ড. মাহবুবের বিরুদ্ধে ছাত্রলীগের উপর গুলি চালানোর নির্দেশ দেয়া, নিয়োগ বাণিজ্যের সাথে জড়িত থাকা সহ বিভিন্ন অভিযোগ করে। এছাড়া ড. মাহবুবকে অপসারন না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেয় বিদ্রোহীরা।

এসময় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘বিশ^বিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার জন্য প্রশাসনের সাথে আলোচনার ভিত্তিতে তাকে এ দায়িত্ব দেয়া হয়েছে। তার বিরুদ্ধে কোন অভিযোগ প্রমানিত হয়নি। অভিযোগ প্রমানিত হলে তারা বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে।’

এই বিভাগের আরও খবরঃ