website page counter প্রাথমিক শিক্ষকদের দশটি সংগঠনে ঐক্যবদ্ধ - শিক্ষাবার্তা ডট কম

শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

প্রাথমিক শিক্ষকদের দশটি সংগঠনে ঐক্যবদ্ধ

 বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান বলেন, ঐক্যবদ্ধ হওয়া ছাড়া প্রাথমিক শিক্ষকদের অধিকার আদায় করা সম্ভব নয়। আজ ২০ সেপ্টেম্বর বিকেলে রাজধানীতে ১০ টি প্রাথমিক শিক্ষক সংগঠনের ঐক্যবদ্ধ সভায় বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে তার পরামর্শমূলক বক্তব্যে তিনি একথা বলেন ।

সহকারি শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক শিক্ষকদের দশটি সংগঠন একই মঞ্চ থেকে অভিন্ন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে । আজ বিকেল তিনটায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনের স্বাধীনতা হলে দশটি প্রাথমিক শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দের যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় ।

 

সংগঠন গুলির মধ্যে রয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (তোতা-গাজী), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আতিক-কাশেম), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আনসারী-আব্দুল্লাহ), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ (আনিস-রবিউল), বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (শামসুদ্দিন-ছাবেরা), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি (জাহিদুর রহমান), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি (বদরুল-দেলোয়ার), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফ্রন্ট ( খালেদা- মোজাম্মেল) , গ্রাজুয়েট প্রাথমিক শিক্ষক সমিতি (খালেক), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফোরাম (হক-সিরাজ) । এছাড়া পুল প্রাথমিক শিক্ষক সমিতি ও প্যানেল প্রাথমিক শিক্ষক সমিতি এই ঐক্যবদ্ধ মোর্চার আন্দোলনে সংহতি প্রকাশ করেছেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির (তোতা-গাজী) সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম তোতা, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির (আনসারী-আব্দুল্লাহ) সভাপতি মোঃ নুরুজ্জামান আনসারী, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির (আতিক-কাশেম) সাধারণ সম্পাদক মোঃ আবুল কাশেম, বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজের সভাপতি মো: আনিসুর রহমান, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোঃ সামছুদ্দিন আহমেদ, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি মোঃ বদরুল আলম, বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক ফোরামের সভাপতি মো: আবদুল হক, গ্রাজুয়েট প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো: আব্দুল খালেক প্রমূখ । এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক সুব্রত রায়, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির (তোতা-গাজী) সাধারণ সম্পাদক গাজীউল হক চৌধুরী, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির (আনসারী-আব্দুল্লাহ) সাধারণ সম্পাদক আব্দুল্লাহ সরকার সহ সকল প্রাথমিক শিক্ষক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ ।

স্বাগত বক্তব্যে উদ্যোক্তা হিসেবে বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজের সভাপতি মোহাম্মদ আনিসুর রহমান বলেন, আমরা বিশ্বাস করি প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকদের ঐক্যবদ্ধ প্রয়াস ছাড়া প্রাথমিক শিক্ষকদের দাবি আদায় হবে না । তাই তিনি অভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সকল সংগঠনকে ঐক্যবদ্ধ করার উদ্যোগ নিয়েছেন । বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনোয়ারুল ইসলাম তোতা বলেন, সহকারী শিক্ষক এবং প্রধান শিক্ষক উভয়ের দাবি আদায়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কাজ করে আসছে । সেক্ষেত্রে তিনি অন্যান্য সকল সংগঠনকেও এক মঞ্চে আসার আহ্বান জানান ।
বার্তা প্রেরক

এই বিভাগের আরও খবরঃ