website page counter পড়া না পারায় প্রাথমিক শিক্ষিকার কান্ড - শিক্ষাবার্তা ডট কম

সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং, ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

পড়া না পারায় প্রাথমিক শিক্ষিকার কান্ড

নিউজ ডেস্ক।।

পড়া না পারায় বেঞ্চের নিচে মাথা দিয়ে শিক্ষার্থীদের শাস্তি দেয়ার অভিযোগ উঠেছে পৌর-পেয়ারপুর ১০৯নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকার বিরুদ্ধে। এরই মধ্যে তাকে অপসারণের দাবি জানিয়েছে স্থানীয়রা। কিন্তু তার বিরুদ্ধে কর্তৃপক্ষ উলে্লখযোগ্য ভূমিকা রাখছে না বলে অভিযোগ রয়েছে।

এদিকে ভয়ে ও ক্ষোভে অনেক শিক্ষার্থী বিদ্যালয়ে আসা বন্ধ করে দিয়েছে। সর্বশেষ বৃহস্পতিবার সকালে অভিবাবকরা স্কুল মাঠে বিক্ষোভ করে।

জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়শা সিদ্দিকা নামে এক শিক্ষিকা শ্রেণিকক্ষে গেলে ভয়ের মধ্যে থাকে শিক্ষার্থীরা। অনেকেই তার অমানুষিক অত্যাচারে বিদ্যালয়ে আসা বন্ধ করে দিয়েছে। তার নামে একাধিক অভিযোগ করার পরও ক্ষমতার বলে এখনো সেই বিদ্যালয়ে চাকুরি করে যাচ্ছে এবং আগের মতোই শিক্ষার্থীদের অমানুষিক অত্যাচার করেছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ৫ম শ্রেণির একটি ক্লাশে পড়া না পারায় ৬জন শিক্ষার্থীকে বেঞ্চের নিচে মাথায় দিয়ে শাস্তি দেয়ায় দুই ছাত্রী ও একজন ছাত্রে নাখ দিয়ে রক্ত চলে আসে এরপর তাদের অভিবাবক বিষয়টি জনাতে পেরে তাদের চিকিৎসার জন্য নিয়ে যায়।

শিক্ষার্থীদের অভিবাবকরা ক্ষিপ্ত হয়ে বিদ্যালয়টি ঘেরাও করে বিক্ষোভ করে। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারকে জানালে সে তাৎক্ষনিক একটি ব্যবস্থা নেয়ার কথা বলে তিন দিনের সময় নেন। কিন্ত তিনদিন পার হলেও সেই শিক্ষিকার বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায়, অভিবাবকরা তাদের বিদ্যালয় পড়ুয়া সন্তানদের বিদ্যালয়ে আসা বন্ধ করে দিয়েছে এবং অভিবাবকসহ এলাকার সচেতন জনগন বিদ্যালয়ের আয়াশা সিদ্দিকা নামে ঔ শিক্ষিকার অপসারণের জন্য বিক্ষোভ করেছে।

এই বিভাগের আরও খবরঃ